বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

বেশি দামে টিকিট বিক্রি করায় হানিফসহ পাঁচ পরিবহন কোম্পানিকে জরিমানা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯
  • ২৭৭৩ ভিউ টাইম

বেলাল হোসেন নিউজ ডেক্স: কাউন্টারে মূল্য তালিকা প্রদর্শন না করা ও নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে টিকিট বিক্রির অপরাধে হানিফ ও এস আর ট্রাভেলসসহ পাঁচ পরিবহন কোম্পানিকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। জরিমানা করা প্রতিষ্ঠানগুলো হলো-এস আর ট্রাভেলস (মহাখালী ও কল্যাণপুর দুই জায়গায় জরিমানা করা হয়), এস আই পরিবহন, শাহ ফতেহ আলী পরিবহন এবং হানিফ পরিবহন। প্রত্যেক পরিবহন প্রতিষ্ঠানকে ৪০ হাজার করে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

রাজধানীর মহাখালী ও কল্যাণপুর বাসস্ট্যান্ডে বিশেষ অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযানটি পরিচালনা করেন অধিদফতরের সহকারী মুহাম্মদ আবদুল জব্বার মন্ডল ও আফরোজা রহমান। মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, প্রতিবারই ঈদের আগে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করে বিভিন্ন পরিবহন কোম্পানি। এতে হয়রানির শিকার হন সাধারণ যাত্রীরা। অধিদফতরের পক্ষ থেকে ঈদে ঘরমুখী যাত্রীদের কাছ থেকে যেন অতিরিক্ত ভাড়া আদায় না করতে পারে এজন্য বিশেষ অভিযান চালানো হচ্ছে। অধিদফতরের পক্ষ থেকে দুটি বিষয়ে পরামর্শ দেয়া হচ্ছে।

তিনি আরও বলের, এক টিকিটের মূল্য তালিকা কাউন্টারে প্রদর্শন করতে হবে। নির্ধারিত মূল্যে টিকিট বিক্রি করতে হবে। ভোক্তা আইন যথাযথ পরিপালন করতে হবে। যারা এসব বিষয় মানছেন না তাদের আমরা জরিমানা করছি। এরই অংশ হিসেবে মহাখালী ও কল্যাণপুর বাসস্ট্যান্ডে অবস্থিত পাঁচ বাস কোম্পানিকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। বাজার অভিযানে সার্বিক সহযোগিতা করে দারুস সালাম, তেজগাঁও থানা পুলিশ ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন-১ (এপিবিএন) ও ১১ এর সদস্যরা।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888