শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:২০ অপরাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

ঈদকে সামনে রেখে ১০ মে থেকে শপিংমল খোলা

  • আপডেট টাইম : সোমবার, ৪ মে, ২০২০
  • ৭২৩ ভিউ টাইম

ঈদ সামনে রেখে আগামী ১০ মে থেকে শপিংমল ও দোকানপাট খোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার। প্রধানমন্ত্রীর অনুমোদন ক্রমে সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ এ নির্দেশনা জারি করেছে। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে খোলা এবং বিকাল ৫টার মধ্যে অবশ্যই সব শপিংমল ও দোকান বন্ধ করতে হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্যসেবা বিভাগের সচিব এবং সব বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের এ নির্দেশনা পাঠিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

একই সাথে সন্ধ্যা ৬ টার পরিবর্তে রাত ৮ টার পর বাইরে বেরোনোয় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে:-বড় শপিংমলের প্রবেশমুখে হাত ধোঁয়ার ব্যবস্থা ও স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে।

-শপিংমলে আসা যানবাহনকে অবশ্যই জীবাণুমুক্ত করার ব্যবস্থা রাখতে হবে।

-বেচাকেনার সময় ক্রেতা-বিক্রেতাদের পারস্পরিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করতে হবে।

-দোকানপাট এবং শপিংমল বিকাল ৫টার মধ্যে অবশ্যই বন্ধ করতে হবে।

আদেশে আরো বলা হয়, সাধারণ ছুটির সময় এক জেলা থেকে আরেক জেলা এবং এক উপজেলা থেকে আরেক উপজেলায় জনসাধারণের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রিত থাকবে। ছুটিতে সময়ে আান্তজেলা গণপরিবহন বন্ধ থাকবে।

আগে সন্ধ্যা ছয়টা থেকে সকাল ছয়টা পর্যন্ত বাইরে যাওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা থাকলেও নতুন আদেশে বলা হয়েছে, জরুরি প্রয়োজন ছাড়া রাত আটটা থেকে সকাল ছয়টা পর্যন্ত কোনোভাবেই বাড়ির বাইরে যাওয়া যাবে না।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888