বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
মাটিকাটার রাস্তা উদ্বোধন ও পরিদর্শন করেন,  উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদ বগুড়া জেলা অ্যাড.বার সমিতির নির্বাচনে মতিন সভাপতি, সাধারণ সম্পাদক বাছেদ নির্বাচিত ঝিনাইগাতীতে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত  তথ্য গোপন করে বাংলাদেশ পলিটেকনিক ইন্সটিটিউট দখলের চেষ্টা, প্রতিবাদে সংবাদ সম্মেলন অস্বচ্ছ শিক্ষার্থীর পাশে ছাত্রলীগ নেতা জাফর প্রতিবন্ধীর অটো রিক্সা চুরি বগুড়ায় খুন, অস্ত্র ও মাদকসহ একাধিক মামলার আসামী শ্রী জুয়েল চন্দ্র ওরফে হাড়ী জুয়েল গ্রেফতার বগুড়ায় নবান্ন উৎসব উপলক্ষে ঐতিহ্যবাহী মহাস্থানে মাছের মেলা ঝিনাইগাতীতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্ধোধন বগুড়া জিয়া মেডিকেল থেকে চুরি যাওয়া নবজাতক গাজীপুর থেকে উদ্ধার

বগুড়া ধুনট উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সটি জরাজীর্ণ অবস্থা কাটিয়ে স্বাস্থ্য সেবায় উন্নতির পথে

  • আপডেট টাইম : শনিবার, ৫ নভেম্বর, ২০২২
  • ৭৬ ভিউ টাইম

মিলন হোসেন, নিজেস্ব প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলার ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সটি জরাজীর্ণ অবস্থা কাটিয়ে এবার স্বাস্থ্য সেবায় উন্নতির পথে।

বগুড়া জেলার ধনুট উপজেলা টি যমুনা নদীর তীরবর্তী এবং বেশ কয়েকটি ইউনিয়ন নদী ভাঙ্গনের করাল গ্রাসের জর্জরিত হওয়ায় এই উপজেলার বিশাল পরিমাণ দারিদ্র গোষ্ঠীর জন্য স্বাস্থ্য সেবার একমাত্র নির্ভরযোগ্য স্থান হলো এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি।
এ স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নিতে আসা রোগী এবং সরজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোঃ আশরাফুল ইসলামের পরিচালনায় এবং দিকনির্দেশনায় স্বাস্থ্যসেবার মান এখন অনেকটাই উন্নতির পথে। স্বাস্থ্য কমপ্লেক্সটি আগে যে প্রায় অচল অবস্থা ছিল, তা এখন নেই বললেই চলে। এই স্বাস্থ্য কমপ্লেক্সে বহির্বিভাগ, জরুরি বিভাগ, যক্ষা ও কুষ্ঠ নিয়ন্ত্রণ শাখা, ডটস্ কর্নার, স্বাধীনতার দেয়াল, এনসিডি কর্নার, ফার্মেসি, দন্ত বিভাগ, আইএমসিআই ও পুষ্টিকর্নার, ডেঙ্গু হেল্প ডেক্স, এএনসি ও পিএনসি কর্নার, নরমাল ডেলিভারি রুম, শিশু ওয়ার্ড, মহিলা ওয়ার্ড, আল্ট্রাসনোগ্রাফি এবং ইসিজি সহ স্বাস্থ্য সেবায় সজ্জিত এখন ৫০ সজ্জা বিশিষ্ট ধুনট স্বাস্থ্য কমপ্লেক্স টি ।

এই হাসপাতালটি এখন দশটি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। হাসপাতালে সার্বিক নিরাপত্তার স্বার্থে ব্যবহার হচ্ছে। ২০২১ সালে নরমাল ডেলিভারী হয়েছে ১১৯ টি। কিন্তু ২০২২ সালের এই কয়েক মাসে ২২২ টি নরমাল ডেলিভারি করানো হয়েছে। এখন বতর্মানে ত্রিশটি অত্যাধুনিক বেড বসানো হয়েছে অন্ত বিভাগে।

এই হাসপাতালটির পাশে ধুনট হাসপাতাল জামে মসজিদটি অবস্থিত । এই মসজিদে আগে ১০০ জন মুসলিম নামাজ আদায় করতে পারত। কিন্তু উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আশরাফুল ইসলাম এর পরিচালনায় মসজিদটির উন্নয়নের ফলে এখন ৫০০ জন মুসল্লি অনায়াসে নামাজ আদায় করতে পারে । শুধু তাই নয়, স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতরে অনেক পরিত্যক্ত জায়গা ছিল যা এখন ফুলের বাগানে পরিণত হয়েছে।

চিকিৎসা নিতে আসা রোগীরা বলেন, হাসপাতাল টির অবস্থা আগের চেয়ে এখন অনেক ভালো এবং সেবার মান ভালো হয়েছে।

এই স্বাস্থ্য সেবা ভবিষ্যতেও চলমান থাকবে বলে আশা করছেন রোগীরা।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888