শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

প্রতিবন্ধীর অটো রিক্সা চুরি

  • আপডেট টাইম : শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২
  • ১৪৬ ভিউ টাইম

মোঃ সরোয়ার  শেরপুর ঝিনাইগাতী প্রতিনিধিঃ শেরপুর জেলা ঝিনাইগাতী উপজেলা  কাংশা ইউনিয়নের কারাগাও গ্রামের  জীবন যুদ্ধা এক প্রতিবন্ধীর অটো রিক্সা চুরি ।

এ যেন মরার উপর খাড়া ঘাঁ, অটো রিক্সাটি তার নিজ বাড়িতে চার্জিং অবস্থায় ছিল, ১৭/১১/২০২২ ইং সকালে ঘুম থেকে ওঠে দেখতে পায় তার অটোরিক্সা নাই। ঘাতক দল সেখান থেকে চুরি করে।
তখন সে কান্নায় ভেঙ্গে পড়ে । প্রশাসনের দৃষ্টি কামনা করছি প্রতিবন্ধী শাহিনের ভাড়ায় চালিত। অটো রিক্সাটি দ্রুত বাহির করে তার কাছে ফেরত দিলে খুঁজে পাবে তার উপার্জনের পথ, থামবে তারা আহাজারি।

নামঃ শাহীন(৩০) এর  কথা পিতাঃ মৃত মিষ্টার আলি। চার জনের সংসার   ছোট্ট থেকে বাপ মারা যায়, প্রতিবন্ধী ছেলেকে  মা অনেক কষ্ট করে বড় করে। হাত পা দুটিই প্রতিবন্ধী হয়েও ভিক্ষা  না করে মানুষের কাছে হাত না পেতে অটোরিকশা চালিয়ে তার জীবন চলে। যদিও একটা ঘর  আছে তাও আবার নরভরে,  বৃষ্টি পড়ে, বন্যায় পানি উঠে, বোনের ঘড়ে আশ্রয় নিয়ে থাকতেছে। নিজের  অটোরিকশা  নাই বলে, কেউ ভাড়া দিতেই চায়না। সে প্রতিবন্ধী অ্যাক্সিডেন্ট করবে বলে যাত্রীরা সহজে উঠতে চায় ন।  তার দুই ছেলে, বড় ছেলে নাম মোঃ জনি (৬),ছোট  ছলে  নাম মোঃ জুয়েল (৪)। প্রতিবন্দী বলে তার ভাগ্যে ভালো মেয়ে  বিয়ে  দিতেই  চায় না, বলে মানসিক প্রতিবন্ধী মেয়েকে  বিয়ে  করে সংষার চলে খুবই কষ্টে। এ-ই বিষয় নিয়ে বর্তমান  চেয়ারম্যান  এ-র সাথে কথা বললে তিনি বিষয়টি এড়িয়ে যান।  সমাজসেবা অফিসার ঘটনাটি জানতে পেরে সরকারি সমাজ সেবা অপিশের ফান্ড থেকে ১৭০০০ টাকা দিবে বলে জানায়। এতে কোন দুকান বা উন্নয়নের পথখুজে পাচ্ছিল না। কোন হৃদয় বান ব্যক্তি যদি সাহায্য করে তাঁর  জীবনে  কিছুটা হলেও স্বাবলম্বী হবে।

(সরাসরি  ভিডিও কলের মাধ্যমে  কথা বলে পরিবারকে সাহায্য করি।)

 

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888