শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:২২ অপরাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

বর্ণিল আয়োজনে রাজশাহী কলেজে বসন্ত বরণ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৩৯৯ ভিউ টাইম

আল সাকিব, রাজশাহী কলেজ: শীতের রুক্ষতাকে বিদায় জানিয়ে বর্ণিল আয়োজনে ঋতু রাজ বসস্তকে বরণ করেছে রাজশাহী কলেজ ।মঙ্গলবার (১৪ই ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯ টার দিকে ঋতুরাজ বসন্তকে স্বাগত জানিয়ে রাজশাহী কলেজ ক্যাম্পাস থেকে একটি বর্ণাঢ্য শোভা যাত্রা বের হয়।

শোভাযাত্রাটি রাজশাহী মহানগরীর জিরো পয়েন্ট হয়ে আলুপট্টি মোড় প্রদক্ষিণ করে পুনরায় রাজশাহী কলেজ ক্যাম্পাসে গিয়ে শেষ হয়। বিশাল এই শোভা যাত্রার নেতৃত্ব দেন রাজশাহী কলেজ অধ্যক্ষ আব্দুল খালেক।

বাসন্তী রঙের শাড়ি, কপালে টিপ, হাতে চুড়ি, পায়ে নূপুর, খোপায় ফুল অথবা রিং জড়িয়ে শোভা যাত্রায় অংশ নেয় তরুণীর দল। প্রকৃতির সঙ্গে নতুন সাজে সেজেছে তারা। তরুণরাও সেজেছে তাদের আপন রঙে। তাদের উচ্ছ্বাস মনে করিয়ে দেয় কবির কবিতার লাইন ‘ফুল ফুটুক আর নাই ফুটুক, আজ বসন্ত’। রাজশাহী কলেজের বিএনসিসির সজ্জিত ব্যান্ড দল এই শোভা যাত্রার সৌন্দর্য্য বহুগুন বাড়িয়ে দেয়। পরে কামারুজ্জামান ভবন চত্ত্বরে বসন্ত কথন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এছাড়াও কলেজের বিভিন্ন ক্লাবের উদ্যোগে বৈচিত্র্য আয়োজন করা হয়। রাজশাহী কলেজ ডিবেটিং ক্লাব আয়োজন করে রম্য বিতর্ক অনুষ্ঠান ও রাজশাহী কলেজ রোট্যারাক্ট ক্লাবের উদ্যোগে আয়োজন করা হয় মেহেদি উৎসব।

রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক বলেন, রাজশাহী কলেজ প্রতিবছরই বসন্ত বরণ উৎসবের আয়োজন করে থাকে। শিক্ষার্থীরা বিপুল আগ্রহে দিনটিকে বরণ করে নেয়।  এছাড়াও সাধারণ শিক্ষার্থীরাও দিনটি নিয়ে উচ্ছাস প্রকাশ করেন।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888