বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

বগুড়ার দুপচাঁচিয়া অজুর্নগাড়ী ভূমিহীন আদর্শ গ্রামের ১৭ পরিবার চরম নিরাপত্তাহীনতায়

  • আপডেট টাইম : রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯
  • ১০০২ ভিউ টাইম

বগুড়ার দুপচাঁচিয়া উপজেলা  নির্বাহি কর্মকর্তা কর্তৃক প্রভাবশালীদের মাছ ধরার নির্দেশ দেওয়ায় দুপচাঁচিয়ার অজুর্নগাড়ী ভূমিহীন আদর্শ গ্রাম যুব সমবায় সমিতির ১৭ পরিবার অমানবিক নির্যাতনের শিকার এবং চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।সরকারের দেওয়া লিজকৃত পুকুর ও চাষকৃত মাছ লুটের ঘটনায় হস্তক্ষেপ কামনা করে সংবাদ সম্মেলন করেছেন অজুর্নগাড়ী ভূমিহীন আদর্শ গ্রাম যুব সমবায় সমিতির ১৭ পরিবার।আজ শনিবার বেলা ১২ টায় বগুড়া প্রেসক্লাব মিলনায়তনে ভূমিহীন আদর্শ গ্রাম যুব সমবায় সমিতি সংবাদ সম্মেলন করেন।সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন,সমিতির সাবেক সভাপতি মোঃ দিলবর রহমান।তিনি বলেন,তৎকালীন নির্বাহি কর্মকতা ১৯৯৭ সালে অজুর্নগাড়ী ভূমিহীন আদর্শ গ্রাম এবং যুব সমবায় সমিতির্  গঠন করেন।

২০০৩ সাল থেকে ১০ টাকা শতক হারে ৫ বছরের জন্য সরকার এই সমিতিকে লিজ প্রদান করেন এবং সর্বশেষ ২০১৩ সালের ১৪ জুলাই বাংলা ১৪২০-১৪২৫ পর্যন্ত লিজ নবায়ন করেন। আমরা যথা সময়ে লিজ’র টাকা পরিশোধ করেছি।লিজ’র  মেয়াদ উর্ত্তীণ হওয়ার পূর্বেই আমরা পুনরায়  লিজ নেওয়ার জন্য চলতি বছরেই দুপচাঁচিয়া নির্বাহি অফিসারের নিকট আবেদন করি। না পেয়ে বগুড়া জজকোর্ট ও মাহামান্য হাইকোর্টে রিট পিটিশন দাখিল করি। হাইকোর্ট রুল ইসু করেছেন। রুল নিস্পত্তি না হওয়া পর্যন্ত নতুন করে লিজ দেওয়া যাবেনা। এছাড়াও জজকোর্টের জিপি সাহেব  মতামত দিয়েছেন রুল নিস্পত্তি না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। উচ্চ আদালতের আদেশ ও জিপি’র মতামতকে উপেক্ষা করে দুপচাঁচিয়া নির্বাহি কর্মকর্তা পুকুরগুলি লিজের জন্য টেন্ডার বিজ্ঞপ্তি দেন।সমিতির সাবেক সভাপতি মোঃ দিলবর রহমান বলেন,গত ১২ জানুয়ারি দুপচাঁচিয়া নির্বাহি কর্মকর্তা অজুর্নগাড়ী ভূমিহীন আদর্শ গ্রাম যুব সমবায় সমিতিকে পুকুরে যেতে নিষেধ করেছেন। তিনি বলেন, পুকুরে সমিতির প্রায় ৭/৮ লাখ টাকার মাছ রয়েছে।

নির্বাহি কর্মকর্তা  সেই মাছগুলো ধরার জন্য কোন নোটিশ না দিয়েই প্রভাবশালীদের মাছ ধরার নির্দেশ দিয়েছেন। নির্বাহি কর্মকর্তার আদেশ পেয়ে প্রভাবশালী  জনৈক আলী আকবর,বুলবুল ও রাজ্জাক কবিরাজগন তাদের সন্ত্রাসী বাহিনী দিয়ে আমাদের পুকুর থেকে জোর করে মাছ ধরে নিয়ে যাচ্ছে।গত ১৪ নভেম্বর প্রায় ২ লাখ টাকার মাছ ধরে নিয়ে গেছে। আমরা অসহায় ভূমিহীন পরিবার সেখানে খুন জখম হওয়ার ভয়ে বাধা দিতে যায়নি।আমরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছি।আমরা ভূমিহীন ১৭ পরিবারগুলো স্ত্রী সন্তান নিয়ে অর্ধাহারে অনাহারে দিন পার করছি। জনৈক এক অসাধু কর্মকর্তার সহায়তায় প্রভাবশালী মহল ভূমিহীন আদর্শ গ্রাম বিলুপ্ত করার চেস্টা করছে।

সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রভাবশালীদের হাত থেকে আদর্শ গ্রামকে রক্ষা, আমাদের নিরাপত্তা,জীবন জীবিকার এক মাত্র অবলম্বন পুকুর রক্ষার জন্য মাননীয় প্রধানমন্ত্রী,বগুড়া জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করছি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,আদর্শ গ্রামের আমজাদ হোসেন, মোছাঃ আকলিমা,আজিজ,জিল্লুর,আঞ্জুয়ারা, নাজমা বেগম,আব্বাস,আসলাম, মিলন, আতোয়ার,মহিদুল,জয়নাব,খাতিজা, ফরিদ প্রমুখ।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888