শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:০৬ অপরাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

চারঘাটে পলিথিন নিধন অভিযান

  • আপডেট টাইম : শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০
  • ৪৪১ ভিউ টাইম

চারঘাট প্রতিনিধিঃ রাজশাহীর চারঘাটে দি হাঙ্গার প্রজেক্টের সহযোগিতায় পলিথিন নিধন কার্যক্রম পরিচালনা করা হয়েছে। আজ শনিবার সকাল ১০টায় চারঘাট বাজারে এই কার্যক্রম পরিচালনা করা হয়।

এসময় বক্তারা বলেন, প্লাস্টিক আর পলেথিন পৃথিবীর ভারসাম্য হারিয়ে দিচ্ছে। পলিথিন ব্যাগ, কসমেটিক প্লাস্টিক, গৃহস্থলির প্লাস্টিক, বাণিজ্যিক কাজে ব্যবহৃত প্লাস্টিক পণ্যের বেশিরভাগই পুনঃচক্রায়ন হয় না৷ এগুলো পরিবেশে থেকে বর্জ্যের আকার নেয়৷

আরও বলেন, মানুষের অসচেতনতাই এর প্রধান কারণ৷ প্লাস্টিক এবং পলেথিন এমন এক রাসায়নিক পদার্থ যা পরিবেশে পঁচতে অথবা কারখানায় পুনঃপ্রক্রিয়াকরণ করতে প্রচুর সময় লাগে৷ তাই একে “অপচ্য পদার্থ” হিসেবে আখ্যা দেওয়া হয়েছে। আর তাই রাজশাহীর চারঘাট উপজেলাকে পলিথিন মুক্ত রাখতে ব্যাতিক্রমী উদ্যোগ গ্রহন করেছে চারঘাট ইয়ূথ এ্যাম্বাসেডর, পিএফজি ও চারঘাট রিপোর্টার্স ক্লাব।

এসময় উপস্থিত ছিলেন, চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নাজমুল হক, চারঘাট মডেল থানার অফিসার ইনচার্জ সমিত কুমার কুন্ডু, সরদহ ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মধু, পিএফজির জেলা সমন্বয়কারী সাইফুল ইসলাম বাদশা, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রায়হানুল হক রানা, চারঘাট রিপোর্টার্স ক্লাবের সভাপতি কামরুজ্জামান, পিএফজির উপজেলা সমন্বয়কারী এ কে আজাদ(সনি)সহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক,শিক্ষার্থী এবং উপজেলার একশ জন ইয়ূথ।

দিকনির্দেশনা মূলক বক্তব্য শেষে অতিথিসহ সকলে মিলে চারঘাট বাজারে পলিথিন নিধন অভিযান করা হয়। পুরো বাজারের রাস্তায় পড়ে থাকা পলেথিন সংগ্রহ করে পুড়িয়ে ফেলা হয় এবং চারঘাট মডেল থানার সৌজন্যে বাজারের বিভিন্ন পয়েন্টে ডাষ্টবিন স্থাপন করা হয়।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888