সোমবার, ০৫ জুন ২০২৩, ০১:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
ইউপি চেয়ারম্যান, সদস্য ও সচিবগণের ৩দিন ব্যাপী “মৌলিক প্রশিক্ষণ “কোর্সে শেষ ঝিনাইগাতী উপজেলার আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বগুড়া শহর শাখার ১৫ নং ওয়ার্ডে সদস্য সংগ্রহ ও বিশেষ কর্মীসভা অনুষ্ঠিত! জনপ্রিয় প্রার্থী মোঃ আব্দুল মোমিন প্রতীক লাটিম মার্কা শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগে সন্মান জনক পদ না দেওয়াই ভাইস চেয়ারম্যান ফাইমা আক্তারের সংবাদ সন্মেলন বগুড়ার নামুজা থেকে এক ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার মহারশি নদীর বেড়িবাঁধ নির্মাণে ব্যাপক অনিয়ম বগুড়ার স্বেচ্ছাসেবক লীগ নেতা নাহিদ হত্যাকাণ্ডের মূল হোতা রবিনসহ গ্রেফতার- ৫ দুপচাঁচিয়ায় পৃথক দুই শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে দুইজন গ্রেফতার বগুড়া সোনাতলা থানায় আন্তঃজেলা অটোরিক্সা ছিনতাই চক্রের ৭ সদস্য গ্রেফতার, আলামত উদ্ধার বগুড়া নিশিন্দারা কারবালা মাদ্রাসায় দুই শিক্ষার্থীকে ছুরিকাঘাত করেছে অপর এক শিক্ষার্থী

গাংনীতে বিনা চিকিৎসায় মৃত্যুর জের হাসপাতালে কার্যত সেবা বঞ্চিত রোগীর বেডে রোগী ০৫ (পাঁচ) জন থাকলেও খাদ্য তালিকায় ১১ জন

  • আপডেট টাইম : সোমবার, ১৩ এপ্রিল, ২০২০
  • ৩৩৭ ভিউ টাইম
মাসুদ রানা (মেহেরপুর প্রতিনিধি): মেহেরপুর গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসব কি হচ্ছে দেখার কি কেউ নেই? ডা, রিয়াজুল আলমের খুঁটির জোর কোথায়? অভিযোগ সূত্রে জানা গেছে, হাসপাতালে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়লে সাধারণ রোগীরা হাসপাতালে তেমন ভর্তি থাকতে আগ্রহ দেখাচ্ছেনা। কিন্তু আজ রবিবার (১২ এপ্রিল)  দুপুর  ১ টার সময় সরেজমিনে ঘুরে দেখা গেছে, হাসপাতালের স্ব স্ব  চেম্বারে অনেক ডাক্তারের  দেখা মেলেনি।
গাংনী হাসপাতালের পুরুষ ওয়ার্ডে ০২ (দুই) জন, মহিলা ওয়ার্ডে ০৩ (তিন) জন  রোগী থাকলেও সকালের নাস্তা, দুপুরের খাবার, রাত্রের খাবার তালিকায় ভূঁয়া নাম। রেজিষ্টারে খাদ্য তালিকা নিয়ন্ত্রণকারী একজন সেবিকা জানান,পুরুষ ওয়ার্ডে ৪ জন , মহিলা ওয়ার্ডে ৭  অর্থ্যাৎ আজ  রবিবার ১১ জনের খাদ্য বিতরণ করা হয়েছে।তিনি আরও জানান, প্রতিদিনই ৪৫ থেকে ৫০,বা ৫৫ জনের খাদ্য চাহিদা থাকে।
তবে বেডে রোগীর সংখ্যা কম আবার খাদ্য তালিকাই বেশী কেন এমন প্রশ্নের জবাব এড়িয়ে যান সেবিকারা। হাসপাতালে সাইন বোর্ড সর্বস্ব ভেষজ বাগান লেখা থাকলেও এখন ছাগলের চারণ ভূমি হয়ে গেছে।  বাগানে কোন ভেষজ গাছ দেখা যায়নি। ভেষজ বাগান পরিচর্যা ও রক্ষণাবেক্ষন করতে দেয়া টাকা পকেট করা হচ্ছে
গাংনী উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা ডা. রিয়াজুল আলম গাংনী স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা হিসাবে যোগদানের পর থেকে কর্তব্যরত ডাক্তারদের সাথে অসদাচরণ করায় ইতোমধ্যে ০৩ (তিন) জন ডাক্তার আমিরুলজ্জামান ওরফে সামসুল আরেফীন , শাকিলা আফরোজ ও বুদাদীপ্ত দাশ হাসপাতাল ছেড়েছেন বলে অভিযোগ উঠেছে। তার বিরুদ্ধে কেউ অভিযোগ তুললে মামলা দেয়ার ভয়ভীতি দেখান বলে জানা গেছে।
গাংনী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা জানান, গাংনী হাসপাতালে কোন সেবা দেয়া হয় না।রোগীদের সাথে অসদাচরণ করে থাকে এখানে নেতাদের ম্যানেজ করে ডাক্তাররা গড়িমসি করে থাকে।
গাংনী হাসপাতাল বাজারের কয়েকজন ব্যবসায়ীরা জানান, হাসপাতালে সাধারন রোগীদের সেবা দেয়া হয় না। ব্লাড প্রেসার মাপতে চাইলে বলেন হাসপাতালের মেশিনটি নষ্ট। আপনারা অন্য কোথাও মেপে নেবেন বলে হয়রানি করেন।
এব্যাপারে গাংনী উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. রিয়াজুল আলম কে একাধীকবার ফোন করেও তিনি রিসিভ করেন নি।
এসব অনিয়ম , অব্যবস্থাপনা এবং দুর্নীতি বন্ধ করে  গাংনীর মানুষকে স্বাস্থ্য সেবা দেবেন এমনটিই  প্রত্যাশা জনসাধারণের। এব্যাপারে সিভিল সার্জন মহোদয়ের সুদৃষ্টি কামনা করেছ ভুক্তভোগী মহল।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888