বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

ঠাকুরগাঁওয়ে বাবা-ছেলে সহ পরিবারের করোনা ভাইরাসে আক্রান্ত- ৬ জন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০
  • ৩১৮ ভিউ টাইম
মোঃ মজিবর রহমান শেখ ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি,,ঠাকুরগাঁও জেলায় নারায়ণগঞ্জ, ঢাকা ও রংপুর থেকে ফেরত একই পরিবারের বাবা-ছেলেসহ ৬ জন আক্রান্ত হয়েছে । এ নিয়ে ঠাকুরগাঁও জেলায় ১৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হলেন। ২৭ এপ্রিল সোমবার রাত ১০টার দিকে ঠাকুরগাঁও জেলার সিভিল সার্জন ডা. মাহফুজুর রহমান সরকার এ তথ্য জানান।
আক্রান্তরা হলেন – নারায়ণগঞ্জ ফেরত হরিপুর উপজেলার টেংরিয়া গ্রামের বাসিন্দা (৪৫) ও তার ছেলে (২৪), হরিপুর উপজেলার জীবনপুরের তারবাগান গ্রামের তরুণ (১৯)। ঢাকার মিরপুর ফেরত পীরগঞ্জ উপজেলার জাবরহাট ইউনিয়নের খেরপাড়া গ্রামের তরুণ (১৯) ও একই ইউনিয়নের চন্দরিয়া আমীরপাড়া গ্রামের যুবক (২৫) এবং রংপুর ফেরত বালিয়াডাঙ্গী উপজেলার চাড়োল গ্রামের যুবক আলামিন (২৪)। বালিয়াডাঙ্গী উপজেলার ঠুমনিয়া গ্রামের জাহাঙ্গীর আলম (২৭) আক্রান্ত ৬ জন ব্যক্তির ৫ টি গ্রাম লকডাউন ঘোষণা করা হয়েছে, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এসব গ্রামে কেউ ঢুকতে পারবে না, কেউ বের হতেও পারবে না। এর আগে ঠাকুরগাঁও সদরে ১ জন, হরিপুর উপজেলায় ৩ জন, রাণীশংকৈল উপজেলায় ২ জন, পীরগঞ্জ উপজেলায় ১ জন ও বালিয়াডাঙ্গী উপজেলায় ১জন করোনাভাইরাসে আক্রান্ত হয়। এরমধ্যে ২ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। সিভিল সার্জন ডা. মাহফুজুর রহমান সরকার বলেন, “দেড় সপ্তাহ আগে গোপনে নারায়ণগঞ্জ থেকে হরিপুর উপজেলায় একই পরিবারের বাবা ও ছেলে এবং আরেক গ্রামে এক তরুণ বাড়িতে ফিরে আসেন। “একই সময় ঢাকার মিরপুর এলাকার থেকে পীরগঞ্জে এক গার্মেন্টেস কর্মী ও এক যুবক আসেন এবং রংপুর থেকে বালিয়াডাঙ্গী উপজেলায় বাড়িতে আসেন আরেক যুবক।”  গাজীপুর থেকে আর এক যুবক বাড়ি আসেন ।
সিভিল সার্জন জানান, নারায়ণগঞ্জ, ঢাকার মিরপুর ও রংপুর থেকে ফেরত ৬ জনের শরীরে করোনাভাইরাসের উপসর্গ ছিল। খবর পেয়ে ২১ এপ্রিল বাড়িতে গিয়ে তাদের নমুনা সংগ্রহ করে  মেডিকেল টিম। এরপর নমুনা পরীক্ষা করার জন্য সেগুলো রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরীক্ষা শেষে ঐ ৬ জনের শরীরে কোভিড-১৯ এর উপস্থিতি পাওয়া যায়। আক্রান্ত ৬ জনকে সংশ্লিষ্ট উপজেলার আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। এছাড়াও তাদের সংস্পর্শে যারা এসেছিল তাদেরও তথ্য সংগ্রহ চলছে, তাদেরও নমুনা সংগ্রহ করবে পরীক্ষা করা হবে বরে জানান তিনি। ডা. মাহফুজুর রহমান জানান, জেলায় ৫২৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুরে পাঠানো হয়েছে, এরমধ্যে ৩৪২ জনের নমুনার ফলাফল পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় ১২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।
করোনাভাইরাসে আতঙ্কিত না হয়ে সরকারি নির্দেশা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি ঘরে অবস্থান করার অনুরোধ করেন সিভিল সার্জন।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888