মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

চারঘাটে কৃষকের সবজি কিনে কর্মহীন হতদরিদ্রদের বিতরণ করছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০
  • ৩৫২ ভিউ টাইম
স্টাফ রিপোর্টার:
রোনাভাইরাসের কারণে সবজি বিক্রি করতে পারছে না চাষীরা। আর দরিদ্ররা ক্রয় করে খেতে পারছে না। এ জন্য ন্যায্য দামে সবজি ক্রয় করে দরিদ্রদের মাঝে বিতরণ করছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি।

চাষিদের লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছেন রাজশাহীর (চারঘাট-বাঘা) আসনের সংসদ সদস্য পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। করোনার প্রভাবে চরম দুর্ভোগে পড়েছেন চারঘাট-বাঘার সবজি চাষিরা। পরিবহন ও পাইকার সংকটের কারণে দাম পাচ্ছেননা তারা। সবজির এই ভরা মৌসুমে উৎপাদিত পণ্য ক্ষেতেই নষ্ট হয়ে যাচ্ছে।

এমন পরিস্থিতিতে কৃষকের লোকসান ঠেকাতে ন্যায্যমূল্যে সরাসরি মাঠ থেকে নিজ অর্থায়নে সবজি ক্রয় শুরু করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। ক্রয়কৃত সবজি পরবর্তীতে নিজ নির্বাচনী এলাকার (চারঘাট-বাঘা) কর্মহীন হতদরিদ্র পরিবারে বিতরণ করছেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর এপিএস সিরাজুল ইসলাম জানান, গ্রীষ্মকালিন সবজির ভরা মৌসুম এখন। চারঘাট এবং বাঘার চরসহ এ অঞ্চলের কৃষকের একটি বৃহৎ অংশ সবজি চাষের সাথে সম্পৃক্ত। কিন্তু করোনাসঙ্কটে তারা এখন লোকসানের মুখোমুখি। এ পরিস্থিতিতে তাদের ন্যায্য মূল্য নিশ্চিত করতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী নিজস্ব অর্থায়নে কৃষকের কাছ থেকে সবজি কিনছেন। ক্রয়কৃত সবজি চারঘাট-বাঘার কর্মহীন পরিবারের মাঝে বিতরণ করা হচ্ছে।

তিনি বলেন, চারঘাট-বাঘার কিছু কৃষক করোনা সংকটে সবজির ন্যায্য মূল্য না পাওয়ার কথা প্রতিমন্ত্রীকে বলায় তিনি এলাকার সবজি কিনে এলাকায় বিতরণ করার সিদ্ধান্ত নেন। করোনা পরিস্থিতি যতদিন স্বাভাবিক না হবে, ততদিন এ ধারা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

চারঘাট উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শামীম আহমেদ জানান, ১ম ধাপে, চারঘাট উপজেলার একটি পৌরসভা এবং ছয়টি ইউনিয়ের ০৫ হাজার ৬০০ পরিবার এবং ২য় ধামে ০৩ হাজার ১০০ পরিবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী মহোদয়ের সবজি পাবে।

চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা বলেন, মরণব্যাধী করোনা ভাইরাসের প্রভাবে লকডাউন ঘোষণার পর থেকে মানুষ বেকার জীবন-যাপন করছে। সরকারিভাবে কর্মহীন এসব মানুষদের সহায়তা দেয়া হচ্ছে। পাশাপাশি পররাষ্ট্র প্রতিমন্ত্রী মহোদয়ের পক্ষ থেকে সবজি বিতরন করা হচ্ছে। তিনি নিজস্ব অর্থায়নে চাষিদের সবজি কিনে সাধারন মানুষের মাঝে বিতরন করছেন। এতে সবজি চাষি এবং কর্মহীন পরিবার সকলেই সুফল পাচ্ছে।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888