শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

ঠাকুরগাঁওযে পাকা সড়ক পথে চলছে খড় শুকানো ও ধান মাড়াইয়ের কাজ সর্বক্ষণ দুর্ঘটনার আতঙ্কের মধ্যে মানুষ চলাফেরা করছে ।

  • আপডেট টাইম : রবিবার, ১৪ জুন, ২০২০
  • ৩৮৪ ভিউ টাইম
মোঃ মজিবর রহমান শেখ ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি,,ঠাকুরগাঁও জেলার পাঁচটি উপজেলায গ্রামে -গঞ্জে চলছে সড়কের উপর খড় শুকানো ও ধান মাড়াইয়ের কাজ এসব পাকা সড়ক পথে অনবরত চলছে বাস, ট্রাক, মিনিবাস, মোটরসাইক্যাল ছাড়াও রিক্সা-ভ্যান এবং ইজিবাইক চালকরা সর্বক্ষণ দুর্ঘটনার আতঙ্কের মধ্যে জীবনের ঝুঁকি নিয়েই চলাচল করছে। শুধু তাই নয়, কোনো কোনো পাকা সড়কে ধান মাড়াইয়ের কাজ পর্যন্ত করা হয় । পাকা সড়কে যানবাহন চলাচলে চরম অসুবিধা সৃষ্টি করে এবং দুর্ঘটনার যথেষ্ট আশঙ্কা থাকা সত্ত্বেও এই বেআইনি কাজ করছেন অনেকেই ।
পাকা সড়কে ধান শুকাচ্ছেন এমন কৃষকেরা জানান, এই বোরো মৌসুমে বাড়ীতে কাঁচা মাটিতে ধান-খড় শুকাতে বেশি সময় লাগে। তা ছাড়া বৃষ্টি বাদল, ঝড়ে ক্ষতিও হয়। তাই তারা অত্যন্ত নিরাপদ এবং দ্রুত শুকানোর স্বার্থেই পাকা সড়কে ধান এবং খড় শুকিয়ে থাকেন। পথচারিরা বলেন, নিয়ম-কানুন তোয়াক্কা না করে সড়ক বন্ধ করে সড়কের উপর খড় শুকাচ্ছে স্থানীয় কৃষক-কৃষানীরা। পথচারিরা আরো বলেন, সড়কগুলো দেখলে মনে হয় চলাচলের জন্য সড়ক নয় এ যেন ধান ও খড় শুকানো ব্যক্তিদের পৈত্রিক সম্পত্তি। খোঁজ নিয়ে জানা গেছে, ঠাকুরগাঁও জেলা পাঁচটি উপজেলায় বিভিন্ন ইউনিয়নের গ্রাম এলাকাগুতে সড়ক সহ উপজেলার বিভিন্ন সড়কে রাস্তায় চলমান সকল যানবাহন দূর্ঘটনার সম্মুখীন হয়ে ঝুঁকি নিয়ে চলা চল করছে প্রতিনিয়ত এবং জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন কৃষক-কৃষাণী সহ কৃষক পরিবারের ছোট-ছোট শিশু বাচ্চারা। আবার রাস্তা সংকীর্ণ হওয়ার কারণে অনেক স্থানে যানজটেরও সৃষ্টি হচ্ছে। দূর্ঘটনা এড়াতে এখনই কার্যকর পদক্ষেপ না নিলে যে কোন সময় ঘটতে পারে মর্মান্তিক দূর্ঘটনা। এই বিষয়ে প্রশাসনের সাথে যোগাযোগ করা হলে ঠাকুরগাঁও হরিপুর উপজেলা নির্বাহী অফিসার, মোঃ আব্দুল করিম মুঠোফোনে জানান, এইটি জনগণের ক্ষতি হয়েছে এতে কোনো সন্দেহ নেই অামরা একটা মাইকিং করেদিবো, কিছু মানুষ অাছে যারা রাস্তায় খড় শুকানো কাজ করছেন। উল্লেখ যে ছবিতুলা হয়েছে ঠাকুরগাঁও জেলা হরিপুর উপজেলা চৌরঙ্গী এলাকা থেকে । এছাড়াও বালিয়াডাঙ্গী উপজেলার মহাসড়কে ধান মাড়াই ও ধান শুকানো, খড় শুকানো কাজ চলছে । ঠাকুরগাঁও জেলার  সদর উপজেলা সহ বিভিন্ন গ্রামের রাস্তায় ও আঞ্চলিক সড়ক সহ সকল রাস্তায় ভুটা, ধান- ধানের খড় শুকানো- মাড়াই করার ফলে সড়ক দূর্ঘটনা ঝুঁকি অাছে।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888