শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

আমার দেখা একজন মহান ব্যক্তিত্ব লুৎফর রহমান সুইট,বললেন মোঃ নাইম মোল্লা।

  • আপডেট টাইম : শুক্রবার, ৩ জুলাই, ২০২০
  • ১০১৭ ভিউ টাইম

সোহাইব মাকসুদ নুরনবী, পটুয়াখালী

আওয়ামী নবীন লীগের কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা ও সভাপতি এবং নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমান সুইট। তার পিতা বীরমুক্তিযোদ্ধা সাজ্জাদুর রহমান সাজ্জাদ ১৯৭২ সালে মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ছিলেন। সুইট এর পিতা ২০০১ সালে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাঃ সম্পাদক নির্বাচিত হন এবং ২০১০ সালে মাননীয় প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের আওয়ামী লীগের সম্মেলনে সুইটের পিতাকে ভারমুক্ত করেন।

অধ্যবদি তিনি যুক্তরাষ্ট্রের আওয়ামী লীগের সাঃ সম্পাদক হিসেবে দায়িত্বরত আছেন। এর আগে তিনি যুগ্ন- সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।বিশেষ উল্লেখ্য, ১/১১ এর সময় নিভৃতে জননেত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ ও পরোক্ষ সম্মুখযোদ্ধা হিসেবে যে কয়জন ছিলেন,সাজ্জাদুর রহমান সাজ্জাদ সাহেব তার মধ্যে অগ্রনী ভূমিকা পালন করেন এবং নেত্রীকে নিয়ে দেশে যান তার প্রমান নেত্রী নিজেই। ওনি বাংলাদেশে থাকাকালীন ছাত্র রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন, আমেরিকায় পড়াশোনা এবং আমেরিকায় ছাত্রলীগ, যুবলীগ করেছেন পরে সেখানকার যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাথে জড়িত থাকেন। তিনি আমেরিকা থাকা অবস্থায়ও অনেক স্বেচ্ছাসেবী অরাজনৈতিক সংগঠনকে আর্থিকভাবে সাহায্য করেছেন, অদ্যবধি তা করে চলেছেন।

সুইট বর্তমানে নিউইয়র্ক মহানগর শাখা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদে আসীন আছেন যা মাননীয় প্রধানমন্ত্রীর হাতে সাইন করা কমিটি। উনার চাচা মৌলভীবাজার জেলার স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ছিলেন প্রায় ১৭ বছর
(২০০০-২০১৬)। সুইট ২০১০ সালে আওয়ামী নবীন লীগ প্রতিষ্ঠা করেন, ২০১৫ সালে সাংগঠনিক কার্যক্রম শুরু করা হয়। মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে কাগজপত্র জমা দিয়ে সহযোগী সংগঠন হিসেবে প্রাথমিক ভাবে কাজ করার অনুমোদন সাপেক্ষে এবং তৎকালীন আওয়ামী লীগ সাঃসম্পাদক সৈয়দ আশরফ সাহেবের অনুমোদন সাপেক্ষ আওয়ামী নবীন লীগের সাংগঠনিক কার্যক্রম চলছে বলে জানান সুইট।তিনি আরও বলেন আওয়ামী নবীন লীগ ভূঁইফোড় কোন সংগঠন না।

লুৎফর রহমান সুইটকে নিয়ে আওয়ামী নবীন লীগ পটুয়াখালী জেলা শাখার সাধারণ সম্পাদক নাইম মোল্লা বলেন,”আমার দেখা চোখে লুৎফর রহমান সুইট একজন ভালো মনের মানুষ। তিনি সর্বদা সবার বিপদে এগিয়ে আসেন।তিনি মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠার জন্য নিরলস পরিশ্রম করছেন। তিনি বাংলাদেশের উন্নতি ও অগ্রগতির কথা সর্বদা চিন্তা করেন।তিনি আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে আওয়ামী নবীন লীগ প্রতিষ্ঠা করেন,কারণ দেশের যেকোনো খারাপ পরিস্থিতিতে আওয়ামী লীগের পাশাপাশি যেন আওয়ামী নবীন লীগও এগিয়ে আসতে পারে। মাদক ও অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে পারে।লুৎফর রহমান সুইটের ভিতরে বঙ্গবন্ধুর আদর্শকে দেখা যায়। তার মুখে বঙ্গবন্ধুর আদর্শকে বাস্তবায়নের কথা শোনা যায়। ইনশাআল্লাহ লুৎফর রহমান সুইটের হাত ধরেই একদিন শক্তিশালী হবে জননেত্রী শেখ হাসিনার হাত,শক্তিশালী হবে আওয়ামী লীগ, শক্তিশালী হবে বাংলাদেশ।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888