শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

কর্মহীন ২২৫ পরিবারের পা‌শে দাঁড়া‌লেন বগুড়ার শিবগঞ্জ থানার পু‌লিশ বাহিনী

  • আপডেট টাইম : সোমবার, ৬ জুলাই, ২০২০
  • ২৯৮ ভিউ টাইম

অভিজিৎ বাপ্পী শিবগঞ্জ প্রতিনিধি: প্রানঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে নিরলস ভা‌বে কাজ করে যাচ্ছে নিরাপত্তা রক্ষাকারী বাহিনী ‘পুলিশ’। জাতির এ ক্রান্তিকালে শহর বন্দর থেকে শুরু করে পাড়া মহল্লায় জনসচেতনতা বৃদ্ধিতে কাজ করে যাওয়া সরকারের এই বাহিনী ইতোমধ্যেই মানুষের আস্থা অর্জণ করতে সক্ষম হয়েছে।

করোনা প্রতিরোধের পাশাপাশি খাদ্য বান্ধবের ১০ টাকা কেজি চাল আত্মসাৎ কারীদের গ্রেফতার পূর্বক আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করণেও প্রশংসনীয় ভূমিকা রেখে চলেছে সরকারের এই সংস্থা।

বগুড়ার শিবগঞ্জে কালোবাজারে বিক্রির জন্য মজুদকৃত ২২৫০ কেজি খাদ্য বান্ধবের চাল দরিদ্র জনগনের মাঝে সূষ্ঠু ভাবে বিতরণ করতে এবার পুলিশ বাহিনীকে আদেশ দিলেন ‌বিজ্ঞ আদালত।

আদেশ পেয়ে সোমবার (৬ই জুলাই) দূ:স্থদের মাঝে চাল বিতরণের উদ্বোধণ করা হয়েছে। উদ্বোধণী অনুষ্ঠানে যোগ দিয়ে জেলার পুুুুলিশ সুপার আলী আশরাফ ভূঁঞা ‌বলেন, বগুড়া জেলা পুলিশ বরাবরই অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। আদালতের এমন নির্দেশ প্রশংসার দাবি রাখে।

আদালতের নির্দেশে ২২৫০ কেজি চাল আমরা দূ:স্থ অসহায় ও কর্মহীনদের মাঝে বিতরণ শুরু করলাম। চাল গুলো পর্যায় ক্রমে দুস্থদের বাড়ি বাড়ি গিয়ে পৌঁ‌ছে দেওয়া হবে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আলমগীর কবীর।

এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার (শিবগঞ্জ-সোনাতলা সার্কেল) কুদরত-ই-খুদা (শুভ) বলেন, গত ২২শে মে তারিখে শিবগঞ্জের সদড় ইউনিয়নের ঝুড়িমাঝ পাড়া এলাকা থেকে ১টি শ্যালো ইঞ্জিন চালিত ভটভটিতে কালো বাজারে বিক্রির জন্য ৫০ কেজি ওজনের ৪২ বস্তা ২১০০কেজি এবং একই ইউনিয়নে গুজিয়া বাজার হতে ৭ বস্তা ২৩০ কেজি মজুদকৃত সর্বমোট ২৩৩০ কেজি চাল উদ্ধার করা হয়। পরে চালগুলো গুলো গরীব ও দুস্থদের মাঝে বিতরণের আদেশ চেয়ে আবেদন করলে শিবগঞ্জ থানা আমলী আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আসমা মাহমুদ ৮০ কেজি চাল নমুনা হিসেবে রেখে দুস্থ ও কর্মহীনদের মাঝে ২২৫০ কেজি চাল বিতরণের নির্দেশ দেন।

তিনি আরও জানান, বর্তমানে করোনা সংকট মোকাবেলায় সব সময় সাধারণ মানুষের পাশে আছে পুলিশ। আমরা ব্যক্তিগত উদ্যেগেও হোম কোয়রেন্টাইন পালনকারী ও কর্মহীন মানুষদের সহায়তা করে আসছি। এরই মধ্য আদালতের এমন নির্দেশনা পুলিশ বাহিনীকে মানুষের পাশে দাঁড়াতে আরও সাহায্য করবে বলে আমি মনে করি।

পুলিশকে ত্রাণ বিতরণের সুযোগ দেয়ায় আদালতের আস্থা অর্জণের কথা জানিয়ে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ এস এম বদিউজ্জামান জানান, আমরা জনগনের জান মাল রক্ষার্থে সব সময় সচেষ্ট আছি।

মহামান্য আদালতের নির্দেশে ২২৫০ কেজি চাল জন প্রতি ১০ কেজি করে ২২৫ জন দুস্থের মাঝে বিতরণ করছি। সাথে আরও ১টি করে মিষ্টি কুমড়া বিতরণ করা হচ্ছে।

এসময় শিবগঞ্জ থানার ও‌সি তদন্ত মোঃ ছা‌নোয়ার হো‌সেন, ওসি ( অপারেশন) হরিদাস মন্ডলসহ অন্যসকল অ‌ফিসারগন উপ‌স্থিত ছি‌লেন।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888