বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

সরাষ্ট্র মন্ত্রাণালয়েও জালিয়াতীতে তৎপর কর্মচারী হতে কোটিপতি হওয়া পুটখালীর কাদের

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০
  • ৯১৮ ভিউ টাইম

বেনাপোল প্রতিনিধি ::  যশোরের শার্শার পুটখালী বিওপি অধীনস্ত সরাষ্ট্র মন্ত্রণালয় অনুমোদিত গবাদী পশুর সীমান্ত বীট খাঁটালের নবায়ন নিয়ে একে পর এক নাটকীয় ঘটনার প্রেক্ষ্যিতে বীট খাঁটাল টি এখন সংবাদের শিরোনাম হয়ে ওঠেছে। যত দিন গড়াচ্ছে ততই একে একে বের হচ্ছে পুটখালী গ্রামের সীমান্ত ঘাট ও খাঁটাল কে পুঁজি করে কর্মচারী হতে কোটি টাকার মালিক হওয়া আব্দুল কাদেরের থলের কালো বিড়াল।

পুটখালী গ্রামের সেই ধুরুন্ধর আব্দুল কাদেরের সীমাহীন জালিয়াতি কান্ডের বর্ননায় বীট খাঁটাল টির লাইসেন্স প্রাপ্ত প্রতিষ্ঠানের সত্তাধীকারী নাসিম রেজা  জানান, ধুরুন্ধর কাদের পুটখালীর বিট খাঁটাল নিয়ে প্রথম হতেই চক্রান্ত সহ জাল-জালিয়াতীর বুনিয়াদে মিথ্যা অভিযোগ দিয়ে ধারাবাহিক ভাবেই স্টার এজেন্সীর সুনাম ক্ষুন্ন ও হয়রানী করতে মাঠে নেমেছেন। স্টার এজেন্সীর পক্ষ্যে দ্বায়িত্বে থাকা কালীন সময়ে আব্দুল কাদেরের নানা দূর্নিতী ধরা পড়লে ও টাকা লেন-দেন হিসাব সঠিক ভাবে বুঝিয়ে দিতে না পারায় তাকে প্রতিষ্টান হতে অব্যাহতি দিলে সে আক্রোশে পূর্ব পরিকল্পিত ছক অনুযায়ী হয়রানী ও সরকারী রাজস্ব আহরোন পক্রিয়া বন্ধ করে দিয়ে নিজ আখের গোছাতে বিভাগীয় কমিশনার বরাবর জাল স্বাক্ষরীত মনগড়া অভিযোগ দেন। শার্শা সহকারী কমিমনার(ভূমি),যশোর জেলা প্রশাসক মহোদয়কে মিথ্যা বানোয়াট তথ্য সরবারহ করে ,সাজানো স্বাক্ষ্য হাজির মারফত বক্তব্য উপস্থাপনের মাধ্যমে একপেশে তদন্ত প্রতিবেদন দাখিল হয় খুলনা বিভাগীয় কমিশনার কার্য্যালয়ে।যদিও আমি তা প্রত্যাক্ষান করে কমিশনার বরাবর পূনঃ তদন্তের আবেদন করেছি যা বর্তমান বিবেচনা ধীন রয়েছে।

সাম্প্রতি ধুরুন্ধর কাদের আবারো জাল-জালিয়াতীর আদলে স্বরাষ্ট্র সচিব বরাবর লাবিব ইন্টারন্যাশনাল এর প্যাডে পুটখালী বিওপির অধীনস্ত গবাদী পশুর বীট খাটাল স্থাপনের অন্তবর্তী সময়ের আবেদন করেছেন বলে জেনেছি। বিশ্বস্ত সুত্রে জানতে পারি আবেদনের সাথে সংযুক্ত জমির লিজ নামায় জমি দ্বাতাদের সাক্ষর সম্পূর্ন জাল। আওয়ামীলীগ সাধারন সম্পাদক, যশোর জেলা শাখার সুপারিশ পত্রটি ও ত্রটি পূর্ন সুপারিশে লেখা আছে সান ট্রেডার্স এর নাম।লিজ নামায় দাতার স্থলে কাদেরের নামের ব্যাবহারই প্রমান করে জমি লিজ চুক্তি নামা জাল। এমন একটি ধুরুন্ধর ও চালবাজ ব্যাক্তি রাষ্ট্রের গুরুত্বপূর্ন দপ্তর গুলোতে জালিয়াতীর আদলে নিজ স্বার্থ হাসিলে সচেষ্ট থাকলেও তার বিরুদ্ধে কোন আইনী ব্যাবস্থা গ্রহন না করায় আক্ষেপ করেন তিনি।

অভিযোগের সত্যতা যাচায়ে বীট খাটাল আওতাধীন জমির মালিক মুকুলের সহিত মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, বিগত ১০ বছরের মধ্যে সে বা তার পরিবারের ১০জন শরিকদারের কেহই কারো সাথে লিজ নামায় চুক্তিবদ্ধ হয়নী। সব বানোয়াট কাদের বা স্টার এজেন্সীর সাথে আমাদের কোন প্রকার চুক্তি নামা হয়নী। এ বিষয়ে আব্দুল কাদেরের মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন জমির মালিক আমার চাচাতো ভাইয়েরা। নিজেরা স্বাক্ষর করেছে তাই জমা দেওয়া লিজ নামার স্বাক্ষর গুলি সঠিক। যদিও লিজ নামায় জমি দাতাদের করা সাক্ষর (তিন পাতার) গুলি মেলালেই সু-স্পষ্ট জালিয়াতি পরিলক্ষীত হয় বলে দাবী জানিয়েছেন নাসিম রেজা।

 উল্লেখ্য পুটখালী বিওপী অধীনস্ত বীট খাঁটাল দিয়ে ভারত হতে আসা গরু সরকারী রাজস্ব আহরোন প্রক্রিয়ায় বৈধ্যতা পায়।গরু ব্যাবসায়ীদের মাধ্যমে দেশের বিভিন্ন জেলা শহরে সরবাহৃত হয়ে একটি বৃহৎ অংশের আমিষের চাহিদা মেটায়।যানবাহন সুবিধা ও স্বল্প সময়ের কারনে দেশের বড় বড় গরুর হাট ও খামার গুলোতে পুটখালীর খাঁটালে ওঠা ভারতীয় গরু ও বাছুর সরবারহ হয়।বিগত বছর গুলোতে ৪০কোটি টাকার ও বেশী সরকার পুটখালী বীট খাটাল হতে রাজস্ব পেয়েছেন বলে নিশ্চিত করেন সরাষ্ট মন্ত্রাণালয় অনুমোদিত লাইসেন্স প্রাপ্ত প্রতিষ্ঠান স্টার এজেন্সীর মালিক।সাম্প্রতী সময়ে কাদের গং দের নানা অনিয়ম, দূর্নিতীতে মুখ থুবড়ে পড়ে পুটখালীর বীট খাঁটাল। ভারতীয় গরু খাটালে না তুলে রাজস্ব ফাঁকি দিতে ব্যাক্তি খামারে তুলে গরু বাইপাসের মাধ্যমে সরকারী রাজস্ব আহরোন প্রক্রিয়া বন্ধ রাখার নেপথ্যে রয়েছে ঐ চক্রটি বলে জানিয়েছেন এলাকাবাসী।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888