শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

র‌্যাব-১২ ও ইপিলিয়ন ফাউন্ডেশন এর যৌথ উদ্যোগে সিরাজগঞ্জের বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ।

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০
  • ৪৫৭ ভিউ টাইম

সম্প্রতি দেশের অন্যান্য অঞ্চলের মতো সিরাজগঞ্জেও বন্যা পরিস্থিতির ব্যাপক অবনতি ঘটে। যমুনা তীরবর্তী এ জনপদে প্রতি বছরই বন্যা হানা দিলেও এ বছর এর ব্যাপকতা বেশ প্রকট আকার ধারণ করে। সিরাজগঞ্জের নি¤œাঞ্চল বিশেষত বেলকুচি, কাজীপুর ও চৌহালী এলাকার বন্যা পরিস্থিতি দিন দিন আরও ভয়াবহতার দিকে যাচ্ছে।

পরিস্থিতি মোকাবেলায় দেশের বিভিন্ন সরকারি, বেসরকারি ও সেবামূলক প্রতিষ্ঠান এগিয়ে এসেছে। তারা অসহায় বানভাসিদের মাঝে শুকনো খাবারসহ অন্যান্য ত্রাণ সামগ্রী বিতরণ করছে। তাদের সাথে একাত্মতা ঘোষণা করে এবার এগিয়ে এলো র‌্যাব ফোর্সেস। র‌্যাব ফোর্সেস এর সম্মানিত মহাপরিচালক মহোদয়ের নির্দেশক্রমে ইতোমধ্যে দেশের বিভিন্ন অঞ্চলে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় এবার সিরাজগঞ্জের বানভাসি মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিলো র‌্যাব-১২ ।

র‌্যাব-১২ তার মূল দায়িত্বের বাইরে গিয়েও বিভিন্ন সামাজিক ও  মানবিক কার্যক্রম পরিচালনা করে থাকে। এসব মানবিক কাজের অংশ হিসেবে এবার বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ শুরু করা হয় র‌্যাব-১২ এর আওতাধীন এলাকা সমূহে। নিজেরা ত্রাণ বিতরণের পাশাপাশি দেশের বিভিন্ন স্বনামধন্য ও পেশাদারি প্রতিষ্ঠানকে এসব মানবিক কর্মকাÐে এগিয়ে আসার আহŸান জানানো হয় র‌্যাব-১২ এর পক্ষ থেকে। র‌্যাব-১২ এর সে আহŸানে সাড়া দিয়ে এবার এগিয়ে এলো দেশের স্বনামধন্য প্রতিষ্ঠান ‘‘ইপিলিয়ন ফাউন্ডেশন’’। ইপিলিয়ন ফাউন্ডেশনের অর্থায়নে অদ্য ২৮ জুলাই, ২০২০ তারিখে, র‌্যাব-১২ এর সার্বিক সহযোগিতা ও তত্বাবধানে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার ১,০০০ (এক হাজার) বন্যা দূর্গত পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। আসন্ন ইদকে সামনে রেখে দূর্গত এসব পরিবারকে প্রায় ১৫ দিনের সমপরিমাণ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888