শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪:৪২ অপরাহ্ন

রাজশাহী কলেজে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

  • আপডেট টাইম : শনিবার, ১৫ আগস্ট, ২০২০
  • ২২ ভিউ টাইম

রাজশাহী প্রতিনিধি: যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যে মধ্য মধ্য দিয়ে রাজশাহী কলেজে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

এ দিন সূর্যদোয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা অর্ধমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়।পরে সকাল ৯ টার দিকে কলেজের রবীন্দ্র-নজরুল চত্বর থেকে স্বাস্থ্য বিধি মেনে স্বল্প পরিসরে শোক র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা.হবিবুর রহমানের নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পুষ্পস্তবক অর্পণ শেষে কলেজের মিলনায়তনে অধ্যক্ষ প্রফেসর মহা.হবিবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

এর আগে, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসকে ঘিরে কলেজের উচ্চ মাধ্যমিক এবং অনার্স মাস্টার্স পর্যন্ত অনলাইন রচনা এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে কলেজ প্রশাসন।

আলোচনা সভা শুরুর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ডকুমেন্টারি ফিল্ম মাল্টিমিডিয়া প্রেেজক্টরে দেখানো হয়। পরে আলোচন সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মোহা: আব্দুল খালেক, সমাজ বিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর ড. নাজনীন সুলতানা, সমাজকর্ম বিভাগের প্রধান প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকাসহ প্রত্যেক বিভাগের প্রধান এবং বিজয়ী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এছাড়াও আলোচনা সভা শেষে দিবসটি উপলক্ষে বৃক্ষ রোপণের আয়োজন করে কলেজ প্রশাসন। বাদ জোহর কলেজের কেন্দ্রীয় মসজিদে বঙ্গবন্ধুসহ তার পরিবারের সকল শহীদদের রুহের আত্নার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888