শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪:১১ অপরাহ্ন

মুজিব বর্ষ উপলক্ষে রাজশাহী জেলা রোভারের বৃক্ষরোপণ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০
  • ৮৭ ভিউ টাইম

স্টাফ রিপোর্টারঃ মুজিব বর্ষ উপলক্ষে রাজশাহী জেলা রোভারের বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (৮সেপ্টেম্ব) রাজশাহী জেলা রোভার এর কমিশনার প্রফেসর ড. মোঃ ইলিয়াছ উদ্দিন এর সভাপতিত্বে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর উদ্যোগে বাংলাদেশে ব্যাপক বনায়ন কার্যক্রম শুরু হয় যা এক পর্যায়ে আন্দোলনে পরিণত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির জনকের জন্ম শতবার্ষিকী স্মরণীয় করে রাখার লক্ষ্যে সারাদেশ ব্যাপী ১ কোটি বনজ, ফলজ ও ঔষধি বৃক্ষরোপণের ঘোষনা করেন।

এরই ধারাবাহিকতায় বাংলাদেশ স্কাউটস, সারা দেশে ১০ লক্ষ বৃক্ষ রোপণের কর্মসূচি ঘোষনা করেছে। এই কর্মসূচি বাস্তবায়নে প্রত্যেক স্কাউট কমপক্ষে ১টি বনজ, একটি ফলজ ও একটি ঔষধি গাছ লাগানোর প্রত্যয় ঘোষনা করেছে।

বাংলাদেশ স্কাউট রাজশাহী জেলা রোভারের উদ্যোগে আজ ১০০ টি বৃক্ষের চারা রোপন করার মধ্য দিয়ে এ কর্মসূচির আনুষ্ঠানিক সূচনা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ কামরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), রাজশাহী এবং সহ-সভাপতি, বাংলাদেশ স্কাউটস, রাজশাহী জেলা রোভার।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন গাছ লাগানো মহৎ কাজ। গাছ জীবনকে বাঁচাবে, গাছ পরিবেশকে বাঁচাবে, গাছ দেশকে বাঁচাবে। স্বাধীনতার অর্জনের থেকে স্বাধীনতা রক্ষা করা কঠিন উক্তিটিকে বিশ্লেষণ করে বলেন গাছ লাগানোর থেকে গাছ রক্ষা করা কঠিন। তাই গাছ লাগাতে হবে এবং তার পরিচর্যা করতে হবে। তাহলেই এই গাছ লাগানো স্বার্থক হবে।

এ বৃক্ষরোপণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস, রাজশাহী জেলা রোভার এর সম্পাদক জনাব ড. মোঃ জহিরুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের আরএসএল জনাব মোঃ হেলাল উদ্দিন, নিউ গভঃ ডিগ্রি কলেজ রোভার স্কাউট গ্রুপের আরএসএল এস. এম. মোস্তাফিজুর রহমান, গোদাগাড়ী সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপের আরএসএল জনাব মোঃ মাইনুল ইসলাম, সিনিয়র রোভার মেট প্রতিনিধি মোঃ মোস্তাকিন রহমানসহ রোভারা।

স/আ

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888