মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:০৪ অপরাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উপলক্ষে সারা দেশের মত বগুড়ার দুপচাঁচিয়া উপজেলাতে ভূমিহীন ও গৃহহীন দের জন্য বাসস্থান কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে ।

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১
  • ৩২২ ভিউ টাইম

বেলাল হোসেন স্টাফ রিপোর্টার :  মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় তৈরী করা হচ্ছে গৃহহীনদের জন্য বাড়ি । এরই ধারাবাহিকতায় বগুড়ার দুপচাঁচিয়া উপজেলায় এগিয়ে চলছে বাসস্থান নির্মানের কাজ । শেখ হাসিনার উপহার হিসেবে গৃহহীনদের দেওয়া হবে এই পাকা বাড়ি । প্রতিটি গৃহহীন পরিবারদের জন্য থাকছে দ্বি কক্ষ বিশিষ্ট আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত বাসস্থান ।

প্রধানমন্ত্রীর আশ্রয়ন ২ প্রকল্পের আওতায় সরকারী খাস জমিতে ৬ টি ইউনিয়নের , ১৩৩ টি ভূমিহীন পরিবার এর জন্য আধাপাকা ঘর তৈরী করা হচ্ছে । জননেত্রী শেখ হাসিনা ঘোষণা মুজিব বর্ষে কেউ গৃহহীন থাকবেন নাহ । তাই সারা দেশে চলছে সরকারের অর্থায়নে গৃহহীনদের বাসস্থান নির্মানের কাজ । বাসস্থান পাবার আনন্দে নতুন ভাবে বাচার আশা যোগাচ্ছেন ভূমিহীনরা তাছাড়া তারা পেতে যাচ্ছে মাথা গোজার ঠাই ।

সরকারের আশ্রয়ন ২ প্রকল্পের মাধ্যমে  খাস জমিতে গৃহহীনদের জন্য   গৃহ নির্মান করার পাশাপাশি অতি দ্রুত  বাস্তবায়ন লক্ষ্যে কাজ  করছেন উপজেলা প্রশাসন  । সময়মত কাজ শেষ করার পাশাপাশি মান ঠিক রাখতে তদারকি করছে বাস্তবায়নকারী কর্তৃপক্ষ ।
আগামী ১৫ জানুয়ারির মধ্যেই দুপচাঁচিয়া উপজেলার ১৩৩   জনকে  ঘরের চাবি তুলে দেওয়া হবে বলে জানিয়েছেন দুপচাঁচিয়া  উপজেলা নির্বাহী অফিসার ।
 এস এম জাকির হোসেন , উপজেলা নির্বাহী অফিসার  দুপচাঁচিয়া বগুড়া ।
ঘর তৈরী করার পাশাপাশি অনেক জায়গায় বিশুদ্ধ খাবার পানির ও ব্যবস্থা করা হয়েছে  উপজেলা নির্বাহী অফিসার জানান স্যানিটেশন এবং ড্রেনেজ ব্যবস্থার কাজ পর্যায় ক্রমে করা হবে । দুপচাঁচিয়াতে প্রথম দফাতে ১৩৩  টি  বাড়ির প্রকল্প দেওয়া হয়েছে  , একটি পরিবার এর জন্য দুই রুম বিশিষ্ট ঘরে রয়েছে রান্নাঘর , বাথরুম এবং স্টোর রুম  । পর্যায়ক্রমে আরও গৃহহীনদের এই  প্রকল্পের আওতায় আনা হবে ।

স্থায়ী ঠিকানা পেলেই সমাজের অসহায় মানুষদের জীবনের উন্নয়ন ঘটবে এমনটাই প্রত্যাশা সংশ্লিষ্টদের

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888