বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

বোয়ালমারীতে জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু

  • আপডেট টাইম : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১
  • ৩৬২ ভিউ টাইম
হাসান মাহমুদ মিলু, বোয়ালমারী প্রতিনিধি : ফরিদপুরের বোয়ালমারীতে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। ‘খাদ্যের কথা ভাবলে, পুষ্টির কথা ভাবুন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সরকারি নির্দেশনা মেনে ২৩ থেকে ২৯ এপ্রিল জাতীয় পুষ্টি সপ্তাহ পালন উপলক্ষে শনিবার বেলা সাড়ে ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. রেখা পারভীন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মোরশেদ আলম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. খালেদুর রহমান।
জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে এদিন বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আগত সকল শিশু, কিশোর ও গর্ভবতী নারীদের পুষ্টি বিষয়ক বিশেষ পরামর্শ প্রদান করা হয়। এছাড়া স্বাস্থ্য কেন্দ্রে আগত ৫ বছরের কম বয়সী সকল শিশুদের আইএমসিআই নিউট্রেশন কর্নারে উচ্চতা, ওজন, মুয়াক পরিমাপ এবং জিএমপি কার্ড পুরন করা হয়। হাসপাতালে আগত ৫ বছরের নিচে কম বয়সী সকল শিশুদের জন্য হালকা পুষ্টিকর খাবার বিতরণ করা হয়।
এছাড়া রবিবার বীরমুক্তিযোদ্ধা ও ষাটোর্ধ ব্যক্তিদের মেডিকেল চেক আপ, রক্তের গ্লুকোজ ও রক্তচাপ নির্ণয় করা হবে। পরদিন সোমবার কমিউনিটি ক্লিনিকে শিশু, কিশোর ও গর্ভবতী নারীদের পুষ্টি বিষয়ক বিশেষ পরামর্শ প্রদান করা হবে। মঙ্গলবার এতিমখানা ও লিল্লাহ বোর্ডিংয়ে এবং বুধবার আশ্রয়ন প্রকল্পসহ গুচ্ছগ্রামে পুষ্টিকর খাবার বিতরণ করা হবে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।
এ ব্যাপারে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. খালেদুর রহমান বলেন, জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে গৃহীত বিভিন্ন কর্মসূচি করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে পালন করা হবে।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888