বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

পাকিস্তানে চীনা নাগরিকসহ নিহত ১২ বেইজিংয়ের নিন্দা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
  • ৩১৬ ভিউ টাইম

পবিত্র কুমার দাস /প্রধান বার্তা সম্পাদক নিউজ ডেস্ক পাকিস্তানে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ জনে। এদের মধ্যে নয়জনই চীনা নাগরিক। এছাড়া বিস্ফোরণে দুই পাকিস্তানি সেনাসহ তিনজন প্রাণ হারিয়েছেন। স্থানীয় সময় বুধবার সকাল সাড়ে সাতটার দিকে দেশটির উত্তরাঞ্চলের খাইবার পাখতুনখোয়ায় একটি যাত্রীবাহী বাসে বিস্ফোরণের ঘটনাটি ঘটে।

নিহত চীনের নয় নাগরিক আপার কোহিস্তান জেলার দাসু জলবিদ্যুৎ প্রকল্পে কাজ করতেন। পাকিস্তানে অবস্থিত চীনা দূতাবাস এক বিবৃবিতে তাদের নয় নাগরিক নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

এছাড়া এঘটনায় অন্য একটি বিবৃতি দিয়েছে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়। যাতে বিস্ফোরণের জন্য নিন্দা জানিয়েছে বেইজিং। একই সঙ্গে এ ঘটনার বিস্তারিত তদন্তের জন্য পাকিস্তানের প্রতি আহ্বান জানায় চীন।

বিস্ফোরণটি রাস্তার পাশে ফেলে রাখা বোমা না বাসটিতে রাখা কোনো বোমার কারণে ঘটেছে তাৎক্ষণিকভাবে তা পরিষ্কার হয়নি। খাইবার পাখতুনখোয়া পুলিশের মহাপরিদর্শক মোয়াজ্জম আনসারি জানান, বিষয়টিকে নাশকতা বলে মনে হচ্ছে। পুলিশ তদন্ত করে দেখছে।

পাকিস্তানের একজন প্রশাসনিক কর্মকর্তা গণমাধ্যমকে জানান, ৩০ জনেরও বেশি চীনা প্রকৌশলীকে নিয়ে আপার কোহিস্তানের দাসু জলবিদ্যুৎ প্রকল্প এলাকায় যাচ্ছিল বাসটি। চীনের বেল্ট এন্ড রোড উদ্যোগের অধীনে চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডরের অংশ এই দাসু জলবিদ্যুৎ প্রকল্প। বেশ কয়েক বছর ধরেই চীনা প্রকৌশলীরা ও পাকিস্তানি নির্মাণ শ্রমিকরা এই প্রকল্পটিতে কাজ করছেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সংসদীয় কার্যক্রম বিষয়ক উপদেষ্টা বাবর আওয়ান এটাকে কাপুরুষোচিত হামলা অ্যাখ্যা দিয়েছেন।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888