বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৪:৫১ অপরাহ্ন
শিরোনাম :
বগুড়ায় শারীরিক প্রতিবন্ধী শিশুকে ধর্ষণ – ধর্ষক গ্রেফতার বগুড়ায় করোনা-উপসর্গে মারা গেলেন আরও ১২ জন আরও ২ বছর সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব থাকছেন নূরুজ্জামান বগুড়া গোকুলে সড়ক দূর্ঘটনায় মতিউর নামে মোটরসাইকেল আরোহী নিহত বগুড়ায় প্রতারনার অভিযোগে ৩০.৫ কেজি ওজনের বিষ্ণু মূর্তিসহ এক কালোবাজারিকে আটক করেছে র‌্যাব-১২, বগুড়া গাবতলীতে জেলা যুবলীগ নেতা নুরেজ্জামানের গরীবদের মাঝে মাংস বিতরন বগুড়া স্টেডিয়াম পুলিশ ফাঁড়ির মাদক বিরোধী অভিযানে নগদ টাকা সহ ৩ জুয়াড়ি গ্রেফতার বগুড়া র‌্যাবের অভিযানে মদ ও বিয়ারসহ ০৮ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার বগুড়া জেলার শিবগঞ্জের ইউএনও করোনায় আক্রান্ত চাদাঁবাজী ও হত্যাচেষ্টা মামলায় বগুড়ায় ৭ জনের নামে গ্রফতারি পরোয়ানা

জননেত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

  • আপডেট টাইম : শুক্রবার, ১৬ জুলাই, ২০২১
  • ৪ ভিউ টাইম

পবিত্র কুমার দাস / বার্তা সম্পাদক নিউজ ডেস্ক :
জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ শুক্রবার (১৬ জুলাই)। ২০০৭ সালের এই দিনে ১/১১ এর অগণতান্ত্রিক তত্ত্বাবধায়ক সরকারের মিথ্যা-বানোয়াট, হয়রানি ও ষড়যন্ত্রমূলক মামলায় তাকে গ্রেফতার করা হয়।

সেদিন ভোরে আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় দুই সহস্রাধিক সদস্য সম্পূর্ণ বে-আইনিভাবে শেখ হাসিনার ধানমন্ডির বাসভবন সুধা সদন ঘেরাও করে রাখে। সকাল সাড়ে ৭টার দিকে যৌথবাহিনীর সদস্যরা শেখ হাসিনাকে সুধা সদন থেকে বের করে ঢাকার সিএমএম আদালতে হাজির করেন। তৎকালীন অবৈধ ও অসাংবিধানিক তত্ত্বাবধায়ক সরকারের নীলনকশা অনুযায়ী আদালতের কার্যক্রম শুরু হওয়ার নির্ধারিত সময়ের প্রায় দুই ঘণ্টা আগেই আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জামিন আবেদন আইন বহির্ভূতভাবে না মঞ্জুর করা হয়।

শেখ হাসিনা আদালতের গেটে দাঁড়িয়ে প্রায় ৩৬ মিনিটের অগ্নিঝরা বক্তব্যের মাধ্যমে তৎকালীন সরকারের হীন-রাজনৈতিক ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ করেন।

গ্রেফতার পূর্ব মুহূর্তে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা একটি চিঠির মাধ্যমে দেশের জনগণ এবং আওয়ামী লীগের নেতাকর্মীদের গণতন্ত্র রক্ষায় মনোবল না হারিয়ে অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াবার আহ্বান জানান।

শেখ হাসিনার নির্দেশে দেশবাসী ও দলীয় নেতাকর্মীরা জেগে উঠলে তত্ত্বাবধায়ক সরকারের ষড়যন্ত্র মারাত্মক প্রতিরোধের সম্মুখীন হয়। আওয়ামী লীগসহ অন্যান্য সহযোগী সংগঠন ও গণতন্ত্রপ্রত্যাশী দেশবাসীর ক্রমাগত প্রতিরোধ আন্দোলন, বঙ্গবন্ধুকন্যার আপোষহীন ও দৃঢ় মনোভাবের পরিপ্রেক্ষিতে ২০০৮ সালের ১১ জুন দীর্ঘ ১১ মাস কারাভোগ ও নানামুখী ষড়যন্ত্রের পর তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়।

শেখ হাসিনার মুক্তির মধ্য দিয়ে এ দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার পুনরায় ফিরে আসে। যুগপৎভাবে বিকাশ ঘটে গণতন্ত্র ও উন্নয়নের। আওয়ামী লীগ এবং তার অঙ্গ ও সহযোগী সংগঠন দিনটি ‘শেখ হাসিনার কারাবন্দি দিবস’ হিসেবে পালন করে থাকে।
দিবসটি উপলক্ষে আওয়ামী লীগের অঙ্গ সংগঠন এবং বিভিন্ন সংগঠন স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভা ও সমাবেশসহ মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। এরমধ্যে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আলোচনা সভার আয়োজন করেছে।

এদিকে, স্বেচ্ছাসেবক লীগ বেলা ১১টায় ১৯ বঙ্গবন্ধু এভিনিউয়ের চতুর্থ তলায় আলোচনা সভা ও শেখ হাসিনার সুস্বাস্থ্য দীর্ঘায়ু কামনায় দোয়া এবং মিলাদ মাহফিলের আয়োজন করেছে।

বঙ্গবন্ধু কন্যা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারা অন্তরীণ দিবস উপলক্ষে ভার্চুয়াল আলোচনার আয়োজন করেছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

এ দিবস উপলক্ষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক বিবৃতিতে যথাযথভাবে স্বাস্থ্য সুরক্ষা মেনে যার যার অবস্থান থেকে শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দেশবাসীকে প্রার্থনার আহ্বান জানিয়েছেন।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888