শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

দেশের পথে সিনোফার্মের ২০ লাখ টিকার ডোজ

  • আপডেট টাইম : শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ৫৩১ ভিউ টাইম

রিপোর্ট নিউজ ডেস্ক: চীন থেকে কেনা সিনোফার্মের প্রথম ও দ্বিতীয় ব্যাচের ২০ লাখ ডোজ টিকা দেশের পথে রওনা হয়েছে। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট প্রথম ব্যাচের ১০ লাখ এবং ৭টা ৪৫ মিনিটে দ্বিতীয় ব্যাচের ২০ লাখ ডোজ টিকা নিয়ে বেইজিং আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার পথে রওনা হয়েছে।

ঢাকায় নিযুক্ত চীনা দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন হুয়ালং ইয়ান নিজের ফেসবুক আইডিতে দেয়া এক পোস্টে এ তথ্য জানিয়েছেন।
প্রথম ব্যাচের ১০ লাখ ডোজ টিকা আজ শনিবার (১৭ জুলাই) রাত ১১টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে।

সে সময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকসহ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তারা বিমানবন্দরে উপস্থিত থেকে টিকাগ্রহণ করবেন।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান শনিবার দুপুরে এ তথ্য জানান। এর আগে চীনের উপহার হিসেবে দেয়া সিনোফার্মের ৫ লাখ ডোজ টিকা ১২ মে এবং ছয় লাখ ডোজ টিকা ১৩ জুন ঢাকায় পৌঁছায়।

এরপর সিনোফার্মের আরও ১০ লাখ ডোজ টিকা ২ জুলাই দিবাগত রাত ১২টা ৩৫ মিনিটে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

রাজধানীসহ সারাদেশের হাসপাতালে চীন সরকারের উপহার দেয়া সিনোফার্মের টিকাদান কার্যক্রম শুরু হয় ১৯ জুন।
চলতি বছরের ৭ মে সিনোফার্মের টিকা জরুরি ব্যবহারের অনুমোদন দেয় বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এরপর দেশেও এ টিকা ব্যবহারের অনুমোদন দেয়া হয়।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888