শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

দ্বিতীয় ওয়ানডেতে কি একাদশে পরিবর্তন আসবে?

  • আপডেট টাইম : শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ৭৫৫ ভিউ টাইম

পবিত্র কুমার দাস / বার্তা সম্পাদক নিউজ ডেস্ক :১৫৫ রানের বিশাল জয়। ওপেনার লিটন দাসের অনবদ্য শতক। মাঝখানে আফিফ হোসেন ধ্রুব আর মাহমুদউল্লাহর ব্যাট থেকে যথাক্রমে ৪৫ ও ৩৩ এবং নিচের দিকে মেহেদি হাসান মিরাজের ২৫ বলে ২৬-এ ভর করে ২৭৬ রানের বড় পুুঁজি। এরপর সাকিব আল হাসানের ৩০ রানে ৫ উইকেট শিকার।

সব মিলে দারুণ টিম পারফরম্যান্স বাংলাদেশের। যার সামনে দাঁড়াতেই পারেনি ব্রেন্ডন টেলরের জিম্বাবুয়ে। টেস্টে ইনিংস জয়ের পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও উড়ন্ত সূচনা টাইগারদের। তাতে এই সিরিজেও হেসেখেলে জয়ের পূর্বাভাস।
সবাই আসলে ধরেই নিয়েছেন, টেস্টের মত ওয়ানডে সিরিজও সহজেই জিতবে বাংলাদেশ। তাই জয়-পরাজয় নিয়ে এখন আর তেমন আগ্রহ নেই সমর্থকদের মধ্যে। সবার আগ্রহের কেন্দ্রে এখন একটিই বিষয়-একাদশ। সহজ জয়ের পর বাংলাদেশের একাদশে কি পরিবর্তন আসবে? সাইড বেঞ্চ থেকে কাউকে পরখ করে দেখা হবে?

ইনজুরির কারণে প্রথম ওয়ানডে খেলতে না পারা মোস্তাফিজুর রহমান কি কাল রোববার দ্বিতীয় ম্যাচ খেলবেন? ফর্মে থাকা নুরুল হাসান সোহানকে কি সুযোগ দেয়া হবে? এ উইকেটকিপার কাম মিডল অর্ডারকে নিয়ে টিম ম্যানেজমেন্টের ভাবনা কী? তাকে খেলানোর কোনো সম্ভাবনা আছে কি? এমন সব প্রশ্নের উত্তর যার সবচেয়ে ভালো জানার কথা, সেই প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর কাছ থেকেই উত্তর খুঁজতে চেয়েছে জাগো নিউজ।
নান্নু অবশ্য একাদশ পরিষ্কারভাবে বলেননি। আসলে এখন বলা সম্ভবও নয়। কারণ একাদশ তো ঠিকই হয়নি। নান্নু জানান, ‘দল এখনও ঠিক হয়নি। দ্বিতীয় ওয়ানডেতে কোন ১১ জন খেলবে, তা ঠিক হবে আজ সন্ধ্যায় (হারারে সময় সন্ধ্যা ৬টায়, বাংলাদেশে তখন রান ১০টা) টিম মিটিংয়ে।’

তবে নান্নু জানালেন, এ মুহূর্তে ১৩ জনের অঘোষিত দল আছে। সেখান থেকেই দুইজনকে বাইরে রেখে বেছে নেয়া হবে ১১ জনকে। আগের ম্যাচে বাইরে ছিলেন মোস্তাফিজুর রহমান আর নুরুল হাসান সোহান। এবার কোন দুজন বাইরে থাকবেন?
লিটন দাসের চোট নিয়ে একটা শঙ্কা ছিল, তা কেটে গেছে। হারারে থেকে টিম লিডার আহমেদ সাজ্জাদুল আলম ববি যা জানিয়েছিলেন, ঠিক একই কথা বলেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুও।

তার কথা, ‘লিটন দাস আশা করি খেলবে। তার খেলা নিয়ে সংশয় কেটে গেছে। আর আজ বিকেলে মোস্তাফিজের ফিটনেস টেস্ট নেয়া হবে। সেই ফিটনেস টেস্টের ওপরই নির্ভর করবে তার খেলা না খেলা। ফিট প্রমাণ হলে খেলার সম্ভাবনা খুব বেশি। আর তা না হলে আগের ম্যাচের লাইনআপ থাকবে।’

তাহলে সোহানের কী হবে? তার খেলার সম্ভাবনা কি খুব কম কিংবা নেই? প্রধান নির্বাচকের জবাব, ‘না, ঠিক তা না। সোহানও আছে বিবেচনায়। তবে মোস্তাফিজ না ঢুকলে হয়তো প্রথম ম্যাচের একাদশই ঠিক থাকার সম্ভাবনা বেশি। এ মুহূর্তে সোহান আছে ১৩ জনের দলে (আসলে ১৩ নম্বরে)। এখন ব্যাটসম্যানদের মধ্যে কেউ বাদ পড়লেই কেবল তার ঢোকার সম্ভাবনা থাকবে। এখন সেটা করা হবে কি না, তাও ওই টিম মিটিংয়ে চূড়ান্ত হবে।’

প্রধান নির্বাচকের কথায় পরিষ্কার আভাস, মোস্তাফিজ ফিট না হলে দ্বিতীয় ম্যাচে একাদশে পরিবর্তন আসার সম্ভাবনা খুব ক্ষীণ। মোস্তাফিজ ফিট হলে হয়তো শরিফুল ইসলামকে বসানো হতে পারে, বাকি দল অপরিবর্তিতই থাকার কথা। সেক্ষেত্রে ঢাকা প্রিমিয়ার লিগ মাতিয়ে যাওয়া সোহানের অপেক্ষাটা আরও বাড়তে পারে।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888