শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

বগুড়ায় সরকারী চাকুরী দেওয়ার নামে প্রতারণা চক্রের মূল হোতা মোঃ মেহেরুল ইসলাম এবং মোঃ কামরুল হাসানকে  আটক করেছে র‌্যাব-১২।

  • আপডেট টাইম : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ২২৪ ভিউ টাইম

নিজস্ব প্রতিবেদক :
বগুড়া জেলার দুপচাঁচিয়া থানাধীন একটি প্রতারক চক্র বাহিনী/সংস্থায় ভর্তি করার নামে বিভিন্ন জনের কাছ থেকে আনুমানিক ৮০ থেকে ৯০ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। প্রতারক চক্রটি উক্ত বাহিনী/সংস্থার কর্মকর্তা সেজে বিভিন্ন লোকের সাথে মোবাইলে কথা বলে এবং বাহিনী/সংস্থার শীর্ষ কর্মকর্তার নামে প্রার্থীর মোবাইলে ভুয়া নিয়োগ এসএমএস পাঠায়। প্রতারক চক্রটি মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ভুক্তভোগীদের নিকট থেকে বিপুল পরিমান টাকা সংগ্রহ করে। একাধিক ভুক্তভোগী র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পে উক্ত প্রতারকের চক্রের বিরুদ্ধে অভিযোগ করে। এরই ফলশ্রুতিতে ১১ সেপ্টেম্বর ২০২১ তারিখ ২১.০০ ঘটিকায় গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১২, সিপিএসসি, বগুড়া এর একটি আভিযানিক দল বগুড়া জেলার দুপচাঁচিয়া থানা এলাকায় অভিযান চালায় এবং প্রতারক চক্রের মূলহোতা  ১। মোঃ মেহেরুল ইসলাম (৩৩), পিতা- মোঃ মুনছুর আলী মন্ডল, সাং- স্বর্গপুর হাজীপাড়া, ২। মোঃ কামরুল হাসান (২৯), পিতা- মনোয়ারুল হক, সাং- রেলকলোনী তালোড়া বাজার, উভয় থানা- দুপচাঁচিয়া, জেলা-বগুড়াদ্বয়কে গ্রেফতার করে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ধৃত আসামীদ্বয় বাহিনী/সংস্থায় সদস্য পদে চাকুরী দেওয়ার নাম করে সহজ সরল মানুষদের সরলতার সুযোগ নিয়ে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা লেনদেন করে। প্রতারক চক্র আরো স্বীকার করে যে, ভূয়া নিয়োগ এসএমএস পাঠানোর ক্ষেত্রে তারা ইঁষশ ঝগঝ ক্রয় করে অনলাইনের মাধ্যমে ভূক্তভোগীদেরকে প্রেরন করতো।  এভাবে তারা প্রায় ৮০ থেকে ৯০ লক্ষ টাকা প্রতারনার মাধ্যমে ভূক্তভোগীদের নিকট হতে হাতিয়ে নেয়। তারা প্রতারণার কাজে, ১। ল্যাপটপ- ০৪ টি,  ২। মোবাইল- ১৮ টি,৩। সিডি- ১৫ টি, ৪। পিসি- ০১ টি,৫। সিমকার্ড – ৫৮ টি,৬। পেনড্রাইভ -০৭ টি, ৮। হার্ডডিস্ক – ০২ টি ব্যবহার করত।
৪। এ প্রতারক চক্রের ফাঁদে পড়ে এলাকার অনেক জনসাধারণ নিঃস্ব হয়েছে। প্রতারিত ব্যক্তিরা তাদের টাকা চাইতে গেলে প্রতারক চক্র তাদেরকে দেখে নিবে বলে হুমকি দেয়। গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন প্রক্রিয়াধীন আছে। প্রতারক চক্রটি টাকার বিনিময়ে চাকুরী দেওয়ার নামে টাকা হাতিয়ে নিয়ে সরকারের ও উক্ত বাহিনী/সংস্থার সুনাম খুণ করেছে।
র‌্যাবের এ ধরনের অপরাধ বিরোধী আভিযানিক কার্যক্রম চলমান থাকবে এবং ভবিষ্যতে আরো জোরদার করা হবে। আইন শৃংখলা বাহিনীর এ ধরনের তৎপরতা বাংলাদেশকে একটি অপরাধমুক্ত দেশ হিসাবে গড়ে তুলতে পারবে বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888