রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

মুরাদনগরে ৭০৬ জন কৃষকের মাঝে বিনামূল্যে সবজি বীজ ও উপকরণ বিতরণ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০
  • ২৭৯ ভিউ টাইম
কুমিল্লা (মুরাদনগর) প্রতিনিধিঃ
কুমিল্লার মুরাদনগর উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সবজি বীজ বিতরণ করা হয়েছে। বুধবার বিকেলে মুরাদনগর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদের নজরুল মিলনায়তনের সমনে এসব সবজি বীজ ও অন্যান্য উপকরণ বিতরণ করা হয়।
জানা যায়, উপজেলার ২২টি ইউনিয়নের মোট ৭০৬ জন কৃষকের মাঝে ২০১৯-২০২০ অর্থবছরে খরিপ-১/২০২০-২০২১ মৌসুমে পারিবারিক কৃষির আওতায় সবজি পুষ্টি বাগান স্থাপনের লক্ষ্যে সবজি বীজ, সাইনবোর্ড, জমির চারপাশে দেয়ার জন্য বেড়া ও সার ক্রয় বাবদ টাকা বিতরণ করা হয়।
এসময় বসতবাড়ির ১ শতাংশ জমিতে কালিকাপুর মডেলে পাঁচটি বেড এ সারাবছর সবজি চাষের জন্য প্রতি জনকে ১৬ ধরনের হাইব্রিড ও উফশী জাতের সবজি বীজ ও বসতবাড়ীর আঙ্গিনায় রোপনের জন্য হাইব্রিড পেঁপে বীজ বিতরণ করা হয়।
উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মাইন উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব সবজি বীজ ও অন্যান্য উপকরণ বিতরণ করেন।
এসময় আরো উপস্থিত ছিলেন, উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষন কর্মকর্ত প্রদীপ কুমার সাহা, উপ-সহকারি কৃষি কর্মকর্তা মোশারফ হোসেন সরকার, সুফি আহমেদ ও তোফায়েল আহমেদ প্রমুখ।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888