সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

সান্তাহারে ৬০জনের এন্টিজেন টেস্টে ৮ জনের পজেটিভ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১
  • ৩৬২ ভিউ টাইম

আশিক ইসলাম, আদমদীঘি: নওগাঁ-বগুড়ার সীমান্ত এলাকা আদমদীঘির সান্তাহার। জংশন আর বাসস্ট্যান্ড থাকায় অত্যন্ত ব্যস্ততম সান্তাহার পৌর শহরটি। এ শহর ঘেষা নওগাঁ জেলা সদরে প্রায় দিনই করোনায় মারা যাওয়ার খবর জেনেও কেউ সচেতন হচ্ছেন না। বরং এখনো একে অপরের গাঁ ঘেষেই চলছেন। ফলে দিন দিন সংক্রমণও বাড়ছে। ইতিমধ্যে করোনা আক্রান্ত হয়ে মারাও গেছেন কয়েকজন। এমন পরিস্থিতিতে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগ যৌথ উদ্যোগে বিনামূলে নমুনা সংগ্রহের আয়োজন করে। আর এতে মাত্র একদিনে ৬০জনের নমুনা পরিক্ষায় ৮জনের পজেভিট ফল আসে বলে জানিয়েছে স¦াস্থ্য বিভাগ।

খোঁজ নিয়ে জানাগেছে, হাট, বাজার, রেলস্টেশন, ছোট পরিবহন কোথাও স্বাস্থ্যবিধি মানার বালাই নেই। এমনকি কারো মুখে মাস্ক পর্যন্ত নেই। আবার যাদের আছে তারা কেউ কেউ পকেটে, আবার কেউ গলায় ঝুলিয়ে রাখছেন। এভাবেই করোনা ঝুঁকি নিয়েই লোকজন চলাফেরা এবং প্রয়োজনীয় কাজ সারছেন উপজেলার সান্তাহার পৌর শহর এলাকায়। শুধু তাই নয়, অনেকেই করোনার উপসর্গ নিয়েই দিব্যি চলাফেরা করছেন। তবে দিনভর এসব বিষয়ে নজর না থাকলেও ঠিক সন্ধ্যায় বাড়ানো হয় পুলিশি তৎপরতা। সম্প্রতি পৌর এলাকায় বেশ কিছু করোনা রোগী শনাক্ত ও মৃত্যুর ঘটনায় উদি¦গ্ন সচেতন মহল। আর জনসাধারনকে সচেতন করতে মাইকিং করেছে পৌর কর্তৃপক্ষ। এমতাবস্থায় আদমদীঘি উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগের যৌথ উদ্যোগে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সান্তাহার রথবাড়ি ২০শয্যা বিশিষ্ট হাসপাতালে বিনামূলে নমুনা সংগ্রহের আয়োজন করা হয়। এতে ওই দিন ৬০জনের নমুনা পরিক্ষায় ৮ জনের ফল পজেটিভ আসে।
আদমদীঘি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোমিনুল ইসলাম জানান, ৬০জনের এন্টিজেন টেস্টে ৮ জনের পজেটিভ আসে। ১৫ মিনিটের মধ্যে এর ফলাফল পাওয়া যায়। আর বাঁকি যাদের নেগেটিভ এসেছে তাদের নমুনা বগুড়া মেডিকেলের পিসিআরে পাঠানো হয়েছে।

বগুড়া জেলা পরিষদের সদস্য ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মঞ্জুয়ারা বেগম বলেন, করোনা থেকে বাঁচতে সচেতনতার বিকল্প নেই। উপজেলার সান্তাহার শহর প্রেস ক্লাবসহ সকল সাংবাদিকদের সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়েছে। পাশাপাশি মানুষকে সচেতন করার চেষ্টা করা হচ্ছে।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888