শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

বগুড়ায় ডাকাতি হওয়া ৭০ লক্ষ টাকা মূল্যের মালামাল উদ্ধার, গ্রেফতার – ৩

  • আপডেট টাইম : বুধবার, ১৫ মার্চ, ২০২৩
  • ১৩৬ ভিউ টাইম

মিলন হোসেন, বার্তা সম্পাদক : বগুড়া জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব সুদীপ কুমার চক্রবর্ত্তী, বিপিএম, পিপিএম মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জনাব মোঃ শরাফত ইসলাম এর তত্তাবধানে অফিসার ইনচার্জ শাজাহানপুর থানার সহযোগিতায় ডিবি বগুড়া’র ইনচার্জ মোঃ সাইহান ওলিউল্লাহ এর নেতৃত্বে তথ্য প্রযুক্তি এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে টিম ডিবি বগুড়া ও শাজাহানপুর থানার যৌথ অভিযানে নর্দান হ্যাচারীজ লিমিটেড (দেশী মিট,মিট ইউনিট) এর লুন্ঠিত ৭০,২১,৪৩০ (সত্তর লক্ষ একুশ হাজার চারশত ত্রিশ) টাকা মূল্যের বিভিন্ন মেশিনারিজ এবং মেশিনারিজের যন্ত্রাংশসহ ডাকাতির ঘটনায় জড়িত ০২ জনসহ মোট ০৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

বাদী মোঃ আঃ রহমান, নর্দান হ্যাচারীজ লিমিটেড (দেশী মিট,মিট ইউনিট) ফ্যাক্টরীর ফোরম্যান। তিনি ডিউটি করাকালীন সময় গত ০৬/০৩/২০২৩ খ্রি. তারিখ সন্ধ্যা অনুমান ০৬.১৫ ঘটিকার সময় উক্ত ফ্যাক্টরীর মধ্যেই নামাজ ঘর হতে নামাজ পড়ে ফ্যাক্টরির ভিতরে পাকা রাস্তার উপর পৌঁছামাত্র অজ্ঞাতনামা ০৩ জন ব্যক্তি তার নিকট এসে বলে যে, “কোন কথা বলবি না” এই কথা বলে তাদের হাতে থাকা ধারালো চাকু প্রদর্শন করে তাকে একটি কক্ষের ভিতর নিয়ে হাত পা বেঁধে রাখে।

তিনি দেখতে পান যে, তার পূর্বেই ফ্যাক্টরীর ০১ জন সিকিউরিটিকে উক্ত কক্ষের ভিতর আটক করে রেখেছে। একই ভাবে প্রায় ০৮/০৯ জন ডাকাত দল এজাহারে উল্লেখিত সাক্ষীসহ মোট ১৩ জন স্টাফকে এক এক করে ফ্যাক্টরির বিভিন্ন স্থান হতে অস্ত্রের ভয় দেখিয়ে উক্ত কক্ষের মধ্যে নিয়া আটক করে হাত পা বেঁধে রেখে ০২ জন ডাকাত হাতে চাকু নিয়ে তাদের পাহারা দিতে থাকে।

তারা কক্ষের মধ্যে হতে ট্রাকে মালামাল উঠানোর শব্দ শুনতে পায়। গত ০৭/০৩/২০২৩ ইং তারিখে ভোর অনুমান ৫.০০ ঘটিকার সময় ফ্যাক্টরি হতে গাড়ী বাইরে যাওয়ার শব্দ শুনতে পায়। ডাকাতদল তাদের কক্ষে আটক করে রেখে কক্ষের বাহির হতে দরজার সিটকানি লাগিয়ে উক্ত ফ্যাক্টরি হতে ৩৯ রকমের মেশিনারিজ ও মেশিনারিজের যন্ত্রাংশ লুন্ঠন করে নিয়া চলে যায়।

উক্ত বিষয়ে বগুড়া জেলা শাজাহানপুর থানায় মামলা দায়ের হলে শাজাহানপুর থানা পুলিশ এর তদন্তের পাশাপাশি পুলিশ সুপার বগুড়া মহোদয়ের মৌখিক নির্দেশে বগুড়া ডিবির একটি টিম তাৎক্ষণিক ছায়া তদন্তে নামে। তারই ধারাবাহিকতায় গত ১৩/০৩/২০২৩ খ্রি. ও ১৪/০৩/২০২৩ খ্রিঃ তারিখ বিভিন্ন সময়ে ঢাকা ও মানিকগঞ্জ জেলার বিভিন্ন থানা এবং ডিএমপি ঢাকার কদমতলি থানা এলাকা হতে নর্দান হ্যাচারীজ লিমিটেড (দেশী মিট,মিট ইউনিট) এর লুন্ঠিত ৭০,২১,৪৩০ (সত্তর লক্ষ একুশ হাজার চারশত ত্রিশ) টাকা মূল্যের বিভিন্ন মেশিনারিজ এবং  মেশিনারিজের যন্ত্রাংশ ডাকাতির ঘটনায় জড়িত ০২ জন ও ডাকাতির মালামাল ক্রয়-বিক্রয়কারী ০১ জন সহ সর্বমোট ০৩ জনকে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃত আসামীদের নাম ও ঠিকানাঃ
১। মোঃ ফজলুর রহমান (৩২), পিতা-মোঃ মনছুর আলী, মাতা-মোছাঃ ফয়জুননেছা, সাং-নয়া জামির্তা, থানা-সিংগাইর, জেলা-মানিকগঞ্জ। (ট্রাক ড্রাইভার)
২। মোঃ ইকবাল হোসেন (৩৫), পিতা-মৃত কছিমুদ্দিন, মাতা-মোছাঃ হামিরুননেছা, সাং-জয়নাবাড়ি কান্তারচর, থানা-সাভার, জেলা-ঢাকা। (ট্রাক ড্রাইভার)
৩। মোঃ তোফাজ্জল হোসেন (৩১), পিতা-মোঃ ইস্কান্দার মুন্সি, মাতা-মোছাঃ সামছুন্নাহার, স্থায়ী সাং-যাদুয়ারচর, থানা-শিবচর, জেলা-মাদারিপুর, বর্তমানে-কুতুবখালি শাহী মসজিদের পাশে, থানা-শামপুর, ডিএমপি ঢাকা।

উদ্ধার কৃত আলামতঃ
১। ডাকাতির কাজে ব্যবহৃত তিন টনের ০২(দুই) টি ট্রাক।
২। লুন্ঠিত মেশিনারিজ ও মেশিনারিজের যন্ত্রাংশের খন্ড খন্ড অংশ।

গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, উক্ত ঘটনা সংক্রান্তে তারা ট্রাকযোগে ঢাকা সাভার হতে বগুড়া শাজাহানপুরে গত ০৬/০৩/২০২৩ খ্রি. আসে এবং ঐ রাত্রে গ্রেফতারকৃত আসামিগণ সহ অজ্ঞাতনামা পলাতক আসামিগণ পরস্পর যোগসাজসে বগুড়া জেলার শাজাহানপুর থানাধীন নর্দান হ্যাচারীজ লিমিটেড (দেশী মিট,মিট ইউনিট) ফ্যাক্টরীতে হাজির হয়ে ফ্যাক্টরিতে থাকা সকলকে অস্ত্র প্রদর্শন করে তাদেরকে একটি কক্ষের ভিতর নিয়ে হাত পা বেধে রেখে ফ্যাক্টরিতে থাকা বিভিন্ন মেশিনারিজ ও মেশিনারিজের যন্ত্রাংশ জব্দকৃত দুইটি ট্রাকের মাধ্যমে নিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

উল্লেখ্য, ধৃত ১নং ও ২নং আসামির হেফাজত হতে ঢাকা জেলা সাভার থানা ও মানিকগঞ্জ জেলার সিংগাইর থানা এলাকা হতে ডাকাতির কাজে ব্যবহৃত তিন টনের ০২(দুই) টি ট্রাক এবং ধৃত ১নং ও ২নং আসামির দেওয়া তথ্য মোতাবেক ডিএমপি ঢাকার কদমতলি থানাধীন জুরাইন ধোলাইপাড় এলাকা হতে ধৃত ৩নং আসামির হেফাজতে থাকা নর্দান হ্যাচারীজ লিমিটেড (দেশী মিট, মিট ইউনিট) এর লুন্ঠিত মেশিনারিজ ও মেশিনারিজের যন্ত্রাংশের খন্ড খন্ড অংশ উদ্ধার করা হয়।

উল্লেখ্য, ৩নং অভিযুক্ত লুন্ঠিত মালামালগুলো দ্রুত অবৈধভাবে বিক্রয় এর লক্ষ্যে খন্ডিত করে ফেলে।

এছাড়াও পলাতক অন্যান্য ডাকাত সদস্যদের গ্রেফতারে অভিযান চলমান আছে।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888