সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

বগুড়ার সারিয়াকান্দিতে ধান কেটে শস্য কর্তন উৎসবের উদ্বোধন করলেন জেলা প্রশাসক

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩
  • ১০৫ ভিউ টাইম

মিলন হোসেন, বার্তা সম্পাদক : বগুড়ায়  বৃহস্পতিবার সকাল সাড় দশটার দিকে জেলা প্রশাসনের আয়োজনে সারিয়াকান্দি উপজেলার হাটফুলবাড়ি ইউনিয়নের নিমপাড়া গ্রামের কৃষক মিলনের জমির ধান কাটা কেটে দেওয়া হয়।

সে সময় কৃষকের বোরো ধান কেটে দিয়েছে বগুড়া- ১ (সারিয়াকান্দি -সোনাতলা) আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান এবং জেলা প্রশাসক সাইফুল ইসলাম।

কৃষক মিলনের প্রায় আড়াই বিঘা জমির ধান কেটে ঘরে তুলে দেওয়া হয়।

এই সময় উপস্থিত ছিলেন বগুড়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মতলবুর রহমান, সারিয়াকান্দি উপজেলার নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সুজন কুমার বসাক, পৌরসভা মেয়র মতিউর রহমান মতি, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল হালিমসহ প্রমুখ। এ সময়স্থানীয় সংসদ সদস্য সাহাদারা মান্নান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিচ্ছে। এরই ধারাবাহিকতায় বগুড়া জেলা প্রশাসনের আয়োজনে আজ ধান কাটা কর্মসূচি পালন করা হয়েছে।

বগুড়া জেলা প্রশাসক সাইফুল ইসলাম বলেন, কৃষকদের ধান কোনভাবেই মাঠে নষ্ট হতে দেয়া যাবে না। কৃষকরা সারাদেশে বোরো ধান কাটার আনন্দে মেতেছেন। আমরা বগুড়া জেলা প্রশাসন থেকে কথা দিচ্ছি বগুড়ার কোন কৃষক ধানের ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হবেন না। তাদের ধান মাঠ থেকে গোলা পর্যন্ত আমরা পৌঁছে দিব এবং সেই ধান বিক্রিতে কৃষকরা যেন ন্যায্য মূল্য পান সেটিও নিশ্চিত করা হবে।

তবে, বগুড়ায় চলতি মৌসুমে ১ লাখ ৮৭ হাজার ৬৫০ হেক্টর জমিতে বোরো চাষের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। আর উৎপাদন লক্ষ্যমাত্র নির্ধারণ করা হয়েছে ৭ লাখ ৩৫ হাজার ৫৩ মেট্রিকটন। গত বছরে বোরা চাষ হয় ১ লাখ ৮৮ হাজার ৫১০ হেক্টর জমিতে। এখন পযর্ন্ত বগুড়ায় ধান কাটার উপযোগী হয়েছে ২ থেকে ৩ শতাংশ। যার পরিমান ৩ হাজার ৭০০ হেক্টর।

আগামী ১২ থেকে ১৫ দিনের মধ্যে অধিকাংশ জমির ধান কাটার উপযোগী হবে এমনটাই আশা করছেন বগুড়া জেলার কৃষি কর্মকতারা।

তবে, গতবারের চেয়ে এ বছর ফলন ভালো হয়েছে বলেও জানান তারা।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888