শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

বগুড়ায় অতিরিক্ত গরম আর লোডশেডিং এ কদর বেড়েছে হাতপাখার !

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
  • ৯৪ ভিউ টাইম

মিলন হোসেন, বার্তা সম্পাদক : তীব্র গরম আর বিদ্যুৎ এর এই আসা যাওয়ার চোর পুলিশের লুকোচুরির খেলায় জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। তাপমাত্রা বৃদ্ধি আর বিদ্যুতের অতিরিক্ত লোডশেডিং মানুষের জীবন দুর্বিষহ হয়ে পড়েছে। বগুড়ায় দিনে-রাতে বিদ্যুৎ চলে যাওয়ায় মানুষ হাফিয়ে উঠেছে বগুড়া সহ অন্যান্য উপজেলার মানুষ। অবিরাম গা থেকে ঝরছে ধাম। এমনি গরমে শরীরে কখনও ধাম শুকাচ্ছে আবার কখনও ঝড়ছে। বগুড়া বাসী এমন পরিস্থিতি থেকে বাঁচতে মানুষ এখন ভরসা করছেন তালপাতার পাখার উপর। পাখা কিনতে ব্যস্ত হয়ে পড়েছেন বগুড়াবাসী। এই গরমে হাতপাখারও চাহিদা বেড়েছে ব্যাপকভাবে।

শহর কিংবা উপজেলা সদরেই নয়, বিভিন্ন ইউনিয়নে তালপাখার দোকানগুলোতে এখন যেনো উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। এমন অবস্থায় এখন সর্বত্র কদর বেড়েছে হাতপাখার। তবে চাহিদা বাড়ায় পাখার দামও বেড়েছে। বছরের এ সময়ে পাখার চাহিদা থাকে। চৈত্র থেকে শুরু করে জ্যৈষ্ঠ মাস পর্যন্ত পাখা বিক্রির উপযুক্ত সময়।

গতকাল সোমবার ৫ জুন বগুড়া শহরের কাঁঠালতলা ও চুরিপট্টি এলাকায় গিয়ে দেখা গেছে , হাত পাখা বিক্রির যেনো ধুম পড়েছে। পাখা বিক্রেতারা জানান, গরম আর বিদ্যুৎ লোডশেডিং এ হাত পাখা বেশি বিক্রি হচ্ছে। কিন্তু সে তুলনায় লাভ কম হচ্ছে। পাখা তৈরি করতে রং, সুতা, বাঁশ,কঞ্চি গুনার প্রয়োজন হয়। এসবের দাম বেড়ে যাওয়ায় হাত পাখা তৈরিতে লাভ কম হচ্ছে। ৪০ টাকা থেকে শুরু করে ১০০ টাকা পর্যন্ত তালপাতার পাখা রয়েছে বলে জানান বিক্রেতারা।

অপরদিকে, দোকানে পাখা কিনতে আসা ক্রেতারা জানান, প্রচন্ড গরম আর রাতে-দিনে বিদ্যুৎ আসা যাওয়া। তাই গরমের হাত থেকে বাঁচতে বাড়ির জন্য তালপাখা কিনলাম। বিদ্যুৎ চলে গেলে কিছুটা হলেও গরমের হাত থেকে রক্ষা পাওয়া যাবে।

#News #Foryou

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888