শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৪১ অপরাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

রাজবাড়ীতে বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ২০

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩
  • ১৩৬ ভিউ টাইম

 

জাহিদুল ইসলাম শেখ রাজবাড়ী প্রতিনিধি ।।

রাজবাড়ীতে বিএনপির পদযাত্রায় দুই গ্রুপের আধিপত্য বিস্তার কে কেন্দ্র করে ধাওয়া পাল্টা ধাওয়া, হামলা,ভাংচুর ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছে।

মঙ্গলবার(১৮ জুলাই) বেলা সাড়ে ১১ টার দিকে জেলা শহরের আজাদী ময়দান ও প্রেসক্লাব চত্বরে এ ঘটনা ঘটে।

জানা গেছে, সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলোর পদযাত্রা কর্মসূচি শুরু হয়েছে। রাজধানীসহ সারাদেশে চলছে বিএনপির এ পদযাত্রা। সরকারের পদত্যাগের একদফা দাবিতে প্রথমবারের মতো এ কর্মসূচি পালন করছে সমমনা ৩৬ দল।

পূর্বঘোষিত বিএনপির সরকার হটানোর ‘ এক দফা’ আন্দোলনের পদযাত্রায় রাজবাড়ীতেও বিএনপির নেতাকর্মীরা পার্টি অফিসে জড় হতে থাকে। কথা ছিলো বিএনপির খৈয়ম গ্রুপ ও আসালাম-হারুন গ্রুপ এক হয়ে পদযাত্রায় অংশ নেবে। বিএনপির পার্টি অফিসে প্রথম থেকেই আসলাম-হারুন গ্রুপের নেতাকর্মীরা জড়ো হতে থাকে। পরবর্তীতে খৈয়ম গ্রুপের নেতাকর্মীরা মিছিল নিয়ে পার্টি অফিসে প্রবেশ করলে দুইপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। সে সময় জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক খৈয়ম গ্রুপের আফছার আলী সরদার, যুবদল নেতা কাউন্সিলর সম্রাট সহ ৪/৫ জন আহত হয়।

ঠিক তার আধা ঘণ্টা পর খৈয়ম গ্রুপের শত শত নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে বিএনপির পার্টি অফিস দখল করতে আসে। সে সময় পুনরায় খৈয়ম গ্রুপ ও আসলাম-হারুন গ্রুপের নেতাকর্মীদের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। উভয় পক্ষের মধ্যেই ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়।অবস্থা বেগতিক দেখে আসলাম-হারুণ গ্রুপের নেতাকর্মীরা পিছু হটে। খৈয়ম গ্রুপ পার্টি অফিস দখলে নেয়। সে সময়ও উভয় পক্ষের ২০ থেকে ৩০ জন আহত হয়। আহতদেরকে নেতাকর্মীরা উদ্ধার করে হাসপাতালে নিয়ে য়ায়।

জেলা বিএনপি সাবেক সাধারণ সম্পাদক মো.হারুন-উর রশিদ বলেন,সারাদেশের ন্যায় আজ রাজবাড়ীতে একদফা একদাবি আদায়ের জন্য সরকারের পদত্যাগ দাবির জন্য পদযাত্রা ছিলো।এটা আমাদের কেন্দ্রীয় কর্মসূচি। আমরা পদযাত্রা করার জন্য পার্টি অফিসে জড় হতে থাকি। কিন্তু খৈয়ম গ্রুপের সন্ত্রাসী ও লাঠিয়াল বাহিনী এসে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করে।এতে আমাদের সদর উপজেলার বিএনপি নেতা আবুল হোসেন গাজী সহ ১০/১২ জন নেতাকর্মী আহত হয়।

রাজবাড়ীর-১ আসনের সাবেক এমপি ও জেলা বিএনপির সাবেক সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম তার নিজ বাসায় সংবাদ সম্মেলনের করে বলেন, রাজবাড়ীতে দীর্ঘদিন ধরেই আওয়ামী লীগ সরকারের একটি এজেন্ট হিসেবে কাজ করছে বিএনপির একাংশ। আজকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা একদফা একদাবি বাস্তবায়নে পদযাত্রায় অংশ নিতে পার্টি অফিসে নেতাকর্মীদের সাথে মিছিল নিয়ে যাচ্ছিলাম।কিন্তু তারা আমাদের পার্টি অফিসে ঢুকতে দেইনি। তাদের সন্ত্রাসী ও লাঠিয়াল বাহিনী দিয়ে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করেছে।এতে জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আফসার আলী সরদার, যুবদল নেতা সম্রাট সহ আমাদের ১০/১২ জন আহত হয়।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মো.ইফতেখারুজ্জামান বলেন, বিএনপির আজকে পদযাত্রা ছিলো। এতে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888