সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

চিলমারী নদীবন্দরে ফেরি কুঞ্জলতা ফেরি উদ্বোধনের অপেক্ষায় দুপারের মানুষ

  • আপডেট টাইম : শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৯৬ ভিউ টাইম

 

চিলমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ
কুড়িগ্রামের চিলমারী নদীবন্দরের চিলমারী-রৌমারী নৌপথে চলাচলের জন্য কুঞ্জলতা নামে একটি ফেরি সংযুক্ত করা হয়েছে। আরিচা ঘাট থেকে আসা কুঞ্জলতা নামের ফেরিটি শুক্রবার সন্ধ্যা ৬টায় চিলমারী নদীবন্দরে সংযুক্ত করা হয়।
চিলমারী নদীবন্দরের দায়িত্বপ্রাপ্ত বিআইডব্লিউটিএ উপ-পরিচালক (সিরাজগঞ্জ) মোঃ মাহফুজার রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, এ মাসের ২০ সেপ্টেম্বর ফেরি সার্ভিস চালু করা হবে।
এদিকে চিলমারী নদীবন্দর থেকে রৌমারী নদীপথে ফেরি চালুর অপেক্ষার প্রহর গুনছে লাখো মানুষ। ফেরিটি চালু হলে ব্রহ্মপুত্র নদদ্বারা বিচ্ছিন্ন কুড়িগ্রামের রৌমারী ও রাজীবপুর উপজেলা জেলা শহরের সাথে দ্রুততম যোগাযোগের আওতায় আসছে।
ফেরিটি শুক্রবার সন্ধ্যায় চিলমারী নদীবন্দরে এসে পৌঁছানোর পর চিলমারী, রৌমারী ও রাজীবপুর উপজেলার সর্বস্তরের মানুষের মাঝে উচ্ছাস ও আনন্দের বন্যা বইছে। ফেরিটি দেখতে উৎসুক মানুষের ভীড় পড়েছে।
বিআইডব্লিউটিএ’র তথ্যমতে, চিলমারী-রৌমারী নৌপথের দৈর্ঘ ২১ কিলোমিটার। তবে ড্রেজিংয়ের মাধ্যমে এই পথের দৈর্ঘ্য ১৩-১৪ কিলোমিটারে নামিয়ে আনার চেষ্টা চলছে।
ফেরি সার্ভিস চালু হলে চিলমারী-রৌমারী-রাজীবপুর নয়, কুড়িগ্রামের সঙ্গে ঢাকার যোগাযোগ অনেক সহজ হবে। যাতায়াত খরচও কমে যাবে।
বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক (সিরাজগঞ্জ) মোঃ মাহফুজার রহমান বলেন, চিলমারী ও রৌমারী ঘাটের প্রস্তুতি শেষে কুঞ্জলতা নামে একটি ফেরি চিলমারী নদীবন্দরে সংযুক্ত করা হয়েছে। এ মাসের ২০ সেপ্টেম্বর দুপুরে আনুষ্ঠানিকভাবে ফেরি সার্ভিস চালু করা হবে।
তিনি আরো জানান, এদিন নৌ পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, কুড়িগ্রাম-৪ আসনের সাংসদ মো: জাকির হোসেন প্রমূখ উপস্থিত থাকবেন।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888