সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

মানবতাই সবার আগে : রাজনীতিতে শান্তির বার্তা নুসরাতের

  • আপডেট টাইম : সোমবার, ১০ জুন, ২০১৯
  • ১৭৪৪ ভিউ টাইম

news dex লোকসভা নির্বাচনের পর থেকে ভারতজুড়ে বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা ঘটেই চলেছে। সবশেষ গত শনিবার পশ্চিমবঙ্গের চব্বিশ পরগণার বসিরহাটের সন্দেশখালীতে দলীয় পতাকা উত্তোলন নিয়ে তৃণমূল কংগ্রেস ও বিজেপির সংঘর্ষে চারজন নিহত হয়েছে।

এ আসনেই এবারে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন টলিউড অভিনেত্রী নুসরাত জাহান। শনিবারের সংঘর্ষের ঘটনায় সেখানকার পরিস্থিতি এখন চরমে। পরিস্থিতি পর্যবেক্ষণে রোববার এলাকায় যান তৃণমূলের বিশেষ প্রতিনিধি দল। কিন্তু যাননি সদ্য সংসদ সদস্য নির্বাচিত হওয়া নুসরাত।

তবে, নিহতদের প্রতি শ্রদ্ধা ও তাদের পরিবারের প্রতি সহমর্মিতা জানিয়েছেন টলিউড অভিনেত্রী। পাশাপাশি সবাইকে শান্ত থাকার আহবান জানিয়েছেন তিনি। সন্দেশখালির ঘটনা প্রসঙ্গে নুসরাত বলেন, কেন এমন হলো তা খতিয়ে দেখার চেষ্টা করা হচ্ছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।

শনিবারের ঘটনার সঙ্গে সাম্প্রদায়িকতার কোনও সম্পর্ক নেই উল্লেখ করে টলিউডের এ অভিনেত্রী বলেন, ‘আমি মানবতা এবং ধর্মনিরপেক্ষতার পক্ষে। যাদের আত্মীয়-পরিজন নিহত হয়েছে, তাদের সকলের জন্য প্রার্থনা করছি।’

একইসঙ্গে মানবতাই সবার আগে বলে জানিয়েছেন নুসরত। তার মতে, বসিরহাট ‘স্পর্শকাতর’ এলাকা। তা সত্ত্বেও সেখানে মানুষ দুর্ভোগে যাতে না পড়েন, তা নিশ্চিত করা হবে।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, সন্দেশখালির ঘটনা নিয়ে নুসরাতের সঙ্গে কথা বলেছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানকার পরিস্থিতি অনুযায়ী কী কী করণীয়, সাংসদের জন্য পরবর্তীকালে দলীয় নেতৃত্বই তা স্থির করবেন বলে জানা গেছে।

দলের একাংশের মতে, নুসরাত সদ্য সাংসদ হয়েছেন। দৈনন্দিন রাজনীতির সঙ্গে বোঝাপড়াটা এখনও সেভাবে হয়নি তার। এই পরিস্থিতিতে এখনই এলাকায় গেলে কী কী করণীয়, তা বোঝা হয়তো কিছুটা সমস্যা হতো সাংসদের। সেই কারণে আপাতত তাকে এই প্রতিনিধি দলের বাইরে রাখা হয়েছিল বলেই দলীয় সূত্রের বক্তব্য।

দলের আরেক অংশের মতে, নুসরাত এলাকায় গেলে ভিড় বাড়বে। তাতে পরিস্থিতি আরও ‘বিগড়ে’ যেতে পারে। সেই কারণেও আপাতোত তাকে রেখেই প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করে।

এবারের লোকসভা নির্বাচনে রাজ্যের শাসক দলের মধ্যে সবচেয়ে বেশি ভোটে সংসদ নির্বাচিত হোন নুসরাত। বিজেপির বিপরীতে ২৬,৯১২ ভোটের ব্যবধানে জয়লাভ করেন টলিউডের এ অভিনেত্রী।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888