শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

ঈদের দিনও বিএসএমএমইউ’র ডেঙ্গু সেলে চিকিৎসা সেবা অব্যাহত থাকবে

  • আপডেট টাইম : রবিবার, ১১ আগস্ট, ২০১৯
  • ১৪৭০ ভিউ টাইম

সরকারি ছুটি সত্বেও পবিত্র ঈদুল আজহার দিন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ডেঙ্গু সেলে চিকিৎসা সেবা অব্যাহত থাকছে। ঈদের পরের দিন অথাৎ আগামী মঙ্গলবার থেকে বর্হিবিভাগও খোলা থাকবে। এছাড়াও আগামী বৃহস্পতিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিএসএমএমইউ’র বর্হিবিভাগে সকাল ৯টা থেকে বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করবেন। আজ (রবিবার) বিএসএমএমইউ’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঈদুল আজহার ছুটিকালীন যাতে চিকিৎসা সেবা কার্যক্রম ব্যাহত না হয় সেজন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া ইতোমধ্যেই প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। শনিবার সকাল ৮ টা থেকে আজ রোববার সকাল ৮ টা পর্যন্ত (২৪ ঘন্টায়) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ডেঙ্গু আক্রান্ত ২১ জন রোগী ভর্তি হয়েছে। এছাড়াও ডেঙ্গু আক্রান্ত আরো ১৪০ জন রোগী আগে থেকেই চিকিৎসাধীন রয়েছেন।

চলতি বছর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বর্হিবিভাগে মোট ৫হাজার ২০৫ জন ডেঙ্গু রোগী চিকিৎসা সেবা নিয়েছেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ডেঙ্গু রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে বিএসএমএমইউ’র শয্যা সংখ্যা ১৫০ থেকে ২০০ শয্যায় উন্নীত করা হয়েছে। ডেঙ্গুসেলের মাধ্যমে ভর্তিকৃত রোগীদের পরীক্ষা-নিরীক্ষা, ওষুধ, স্টেশনারিসহ চিকিৎসাসেবা, বেড ভাড়া এমনকি আইসিইউ এবং এইচডিইউ সেবাও বিনামূল্যে দেওয়া হচ্ছে। এছাড়াও ডেঙ্গু সেলে আসা রোগীদের প্রাথমিকভাবে সিবিসি, এনএস ১, আইজিএম, আইজিএম ও আইজিজি বিনামূল্যে করা হচ্ছে।

এদিকে অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া রোববার বেলা ১১টার দিকে ডি ব্লক এবং কেবিন ব্লকের নিচতলায় ডেঙ্গু সেলের চিকিৎসাসেবা কার্যক্রম সরেজমিনে পরির্শন করেন। এ সময় তিনি রোগীদের চিকিৎসার খোঁজ-খবর নেন এবং সংশ্লিষ্ট চিকিৎসক ও নার্সদের প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন। উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হক, হেমাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ, নিউরোসার্জারি বিভাগের অধ্যাপক ডা. হারাধন দেবনাথ, অতিরিক্ত পরিচালক (হাসপাতাল) ডা. নাজমুল করিম মানিক প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। বাসস।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888