সোমবার, ২৭ মার্চ ২০২৩, ০৮:০৩ অপরাহ্ন
শিরোনাম :
বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার মধ্য দিয়ে পালিত হ্যলো  মহান স্বাধীনতা দিবস ঝিনাইগাতীতে ঝিনাইগাতীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে কুপিয়ে স্বামী-স্ত্রীকে  আহত বাংলাদেশ প্রেসক্লাব বগুড়া জেলা শাখার মহান স্বাধীনতা দিবসে শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ ঝিনাইগাতীতে গণহ”ত্যা দিবস পালিত ঝিনাইগাতী পাইলট উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থাদের বিদায় ও নবীনদের বরণ বগুড়ায় মাদক বিরোধী অভিযানে গাঁজা ও ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতার – ১ বগুড়ায় অভিভাবককে পা ধরতে বাধ্য করা সেই বিচারক প্রত্যাহার বগুড়ায় পুলিশ কনস্টেবল পদে চাকরির কথা বলে প্রতারনা, গ্রেফতার – ১ ঝিনাইগাতীতে মুজিববর্ষে ৭৫ জন ভূমিহীন পরিবারের মাঝে ঘড়ের চাবি হস্তান্তর বগুড়া সদরে দাখিল পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান

নাসায় নিয়োগ পেয়েছেন বাংলাদেশের মেয়ে মাহজাবিন . অনলাইন ডেস্ক

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩১ অক্টোবর, ২০১৯
  • ১২৬০ ভিউ টাইম

বাংলাদেশের সিলেটের মেয়ে মাহজাবিন হক। যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা প্রতিষ্ঠান নাসায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি। প্রথম বাংলাদেশি নারী হিসেবে নাসায় কাজ করবেন তিনি।

মাহজাবিন হকের বাবা সৈয়দ এনামুল হক পূবালী ব্যাংক লিমিটেডের সিনিয়র প্রিন্সিপাল অফিসার। তাদের গ্রামের বাড়ি গোলাপগঞ্জ উপজেলার কদমরসুল গ্রামে। মাহজাবিন হক এ বছরই মিশিগান রাজ্যের ওয়েন স্টেইট ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে উচ্চতর ডিগ্রি সম্পন্ন করেছেন।

পেইন্টিং ও ডিজাইনে পারদর্শী মাহজাবিন হক ২০০৯ সালে বাবা-মা’র সঙ্গে যুক্তরাষ্ট্রে যান। কর্মসূত্রে তার বাবা সৈয়দ এনামুল হক বর্তমানে সিলেটে অবস্থান করলেও তার সঙ্গে আছেন মা ফেরদৌসী চৌধুরী ও একমাত্র ভাই সৈয়দ সামিউল হক। নাসা অ্যামাজনসহ বিশ্বের অনেক খ্যাতনামা কোম্পানি থেকে তিনি চাকরির অফার পেয়েছেন। এর মধ্যে নাসাকেই বেছে নেন তিনি।

উল্লেখ্য, ওয়েইন স্টেট ইউনিভার্সিটিতে অধ্যয়নরত অবস্থায়ই মাহজাবীন হক দুই দফায় টেক্সাসের হিউস্টনে অবস্থিত নাসার জনসন স্পেস সেন্টারে ইন্টার্নশিপ করেন। প্রথমদিকে তিনি ডাটা অ্যানালিস্ট এবং পরে সফটওয়্যার ডেভেলপার হিসেবে মিশন কন্ট্রোলে কাজ করেন।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888