শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:১৮ অপরাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

বগুড়া ডেকোরেটর শ্রমিক ইউনিয়নের নির্বাচনী ফলাফল বাতিলের দাবী জানিয়ে আঞ্চলিক শ্রম অধিদপ্তরের আবেদন।

  • আপডেট টাইম : সোমবার, ৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ৪৫২ ভিউ টাইম

বগুড়া ডেকোরেটর শ্রমিক ইউনিয়ন নির্বাচনের বিভিন্ন অনিয়মের প্রতিবাদে ভোটের ফলাফল বাতিল করাসহ আইন মোতাবেক ব্যবস্থা গ্রহণের আবেদন পত্র। গত ২৩ ডিসেম্বর ২০১৯ খ্রিস্টাব্দের রোজ সোমবার বগুড়া ডেকোরেটর শ্রমিক ইউনিয়ন রেজি নং ২৬ এর নির্বাচন অনুষ্ঠিত হয় নির্বাচন কমিশনার কবিরাজ তরুণ কুমার চক্রবর্তী ও কমিটির সদস্য মোঃ আবুল হোসেন মোঃ আব্দুল বাকী লালমোহন নির্বাচন উপলক্ষে একটি সাংগঠনিক পদে প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করি তার মধ্যে দপ্তর সম্পাদক সম্পাদক ও কার্যকারী সদস্য দুইজন এই চারটি পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় উক্ত পদে ভোটগ্রহণ হয় নাই নির্বাচন প্রক্রিয়ায় বগুড়ার বিভিন্ন উপজেলায় কর্মরত শ্রমিকদের বকেয়া চঁাদা পরিশোধ ৫৪৭ জন শ্রমিকের নাম অন্তর্ভুক্ত করে ভোটার তালিকা তৈরি করা হয় গত ২০১২ ২০১৯ চূড়ান্ত ভোটার তালিকা প্রদান করার কথা (যাহা নির্বাচনী তফসীল উল্লেখ আছে) থাকলেও ভোটগ্রহণের ১৫ মিনিট আগে দেয়া হয় কিন্তু সভাপতি প্রার্থী জাহিদুল ইসলামকে ২২ ডিসেম্বর দিবাগত রাতে ভোটার তালিকা কিভাবে প্রদান করা হয় । সভাপতি পদপ্রার্থী মোঃ জাহিদুল ইসলাম আজীবন ফ্রি চঁাদা দান মুক্ত সদস্য-সাংবিধানিক চঁাদা দিতে অপারগ হওয়ায় ফ্রি সদস্য।

ভোটার তালিকাভূক্ত ৫৪৭জন সদস্য পরিচয় পত্রের মধ্যে ৭৪টি পরিচয় পত্র নির্বাচন পরিচালনা কমিটির নিকট জমা ছিল। তা নির্বাচনের দিনে সকল সদস্যরা বকেয়া টামা জমা দিয়ে পরিচয় পত্র গ্রহন করে ভোট প্রদান করার কথা ছিল। কিন্তু এই ৭৭টি পরিচয় পত্র বিতরনের সময় মোঃ জাহেদুল ইসলাম তার নিজ প্রতীকে ভোট প্রদানের সুযোগ নিয়েছিল ও নির্বাচন পরিচালনা কমিট্রি সদস্যরা সে সুযোগ গ্রহন করেন ।

 

ভোটার তালিকাভূক্ত ৫৪৭জন সদস্য ছাড়াও পরিচয় পত্র নং ২২০, ৪৯৪, ৩৯২, ১১৬, ৫০১, ১২০, ২১২, ৮০৮, ৫০৬, ২১৫, ৮০৪, ২০১, ১৮৭, ৮১৩, ৪৯৫, ও ৫০৪ এই ১৬ জন সদস্য ভোট প্রদান করেন। যাহা নির্বাচনী বিধান লংঘন হয়েছে। নির্বাচন কমিশনার কর্তৃক প্রদত্ত বগুড়া ডেকোরেটর শ্রমিক ইউনিয়নের অবহিত করন পত্রে সকাল ৯টা হতে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহনের সময় এবং ৫০০ জন ভোটারের উল্লেখ আছে। কিন্তু ভোটার তালিকা দেওয়া হয় ৫৪৭জনের এবং ভোট গ্রহনের সময় ৩০মিনিট বাড়ানো হলেও অন্যান্য সদস্যদের সঙ্গে কোন পরামর্শ করা হয় না।

উপরে উল্লেখিত বিভিন্ন অনিয়ম এবং প্রশ্নবিদ্ধ নির্বাচনী ফলাফল বাতিল করা সহ পুনরায় অবাদ ও সুষ্ঠ নির্বাচনের জোর দাবী জানানো হয়।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888