মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

জাগো ফাউন্ডেশন রাজশাহী স্কুলে বসন্ত বরণ ও পিঠা উৎসব

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ৬৬৮ ভিউ টাইম

রাজশাহী প্রতিনিধি: নগরীর জাগো ফাউন্ডেশন রাজশাহী স্কুলে বসন্ত বরণ ও পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। নতুন প্রজন্মের কাছে দেশের সংস্কৃতি, ঐতিহ্যকে তুলে ধরতে বৃহস্পতিবার স্কুল প্রাঙ্গণে এ বসন্ত বরণ ও পিঠা উৎসব অনুষ্ঠিত হয়।

পিঠা উৎসবে কুসলি, পুলি, পাটিসাপটা, ডিম পিঠা, সূর্যমুখী,নকশা, পাকনসহ বিভিন্ন স্বাদ ও রকমের পিঠার মোট ১৪টি স্টল ছিলো। পিঠা উৎসব উপলক্ষে ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা,অভিভ­াবকদের আগমনে স্কুল প্রাঙ্গণ মিলন মেলায় পরিণত হয়। নেচে-গেয়ে, হই-হল্লা করে সকলে দিনটি পার করেন। শিশুদের আবৃতি, গান,নৃত্য ও চিত্রাঙ্কন পিঠা উৎসবে আসা অথিতিদের মুগ্ধ করে।

জাগো ফাউন্ডেশন রাজশাহী স্কুলের এডুকেশন কো-অরডিনেটর মো: জিহাদুল ইসলাম বলেন “যান্ত্রিক সভ্যতার এই ইট-কাঠের নগরীতে হারিয়ে যেতে বসেছে পিঠার ঐতিহ্য। সময়ের স্রোত গড়িয়ে লোকজ এই শিল্প আবহমান বাংলার অপরিহার্য অঙ্গ হয়ে উঠলেও এ যুগে সামাজিকতার ক্ষেত্রে পিঠার প্রচলন অনেকটাই কমে এসেছে। সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে এই ঐতিহ্য ও হরেক রকমের পিঠার স্বাদ ছড়িয়ে দেয়ার জন্যই আমাদের এই উৎসবের আয়োজন”।

উৎসবটির সার্বিক পরিচালনার দায়িত্বে ছিলেন জাগো ফাউন্ডেশন রাজশাহী স্কুলের সিনিয়র প্রোজেক্ট অফিসার মো: ময়নুল ইসলাম এবং সিনিয়র কমিউনিটি অফিসার ফেরদৌস আরা লাবনী।

উল্লেখ্য, একটি বৈষম্যহীন শোষণমুক্ত সমাজ গড়ে তোলার লক্ষ্যে এবং আর্থ-সামাজিক ও অর্থনৈতিক গতিকে ত্বরান্বিত করতে বাংলাদেশের বিভিন্ন জেলায় ১২টি স্কুলের মাধ্যমে হাজার হাজার সুবিধাবঞ্চিত শিশুকে বিনামূল্যে মানসম্মত শিক্ষা দেয়ার জন্য বিগত ১২ বছর ধরে জাগো নিরলস কাজ করে যাচ্ছে। বাংলাদেশের প্রথম অলাভজনক প্রতিষ্ঠান হিসেবে জাগো তাদের স্কুলের শিক্ষার্থীদের জন্য পৃষ্ঠপোষকতার মাধ্যমে শিক্ষার আনুষঙ্গিক বিষয়াদি যেমন : বই,খাতা, স্কুল ড্রেস, জুতা, স্কুল ব্যাগ ইত্যাদি প্রদান করে সহায়তা করে।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888