শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

মুজিব বর্ষকে স্বাগত জানিয়ে বশেমুরবিপ্রবিতে অনশন কর্মসূচী স্থগিত ও দপ্তর তালা মুক্ত

  • আপডেট টাইম : বুধবার, ১১ মার্চ, ২০২০
  • ৪৮২ ভিউ টাইম
গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) এ টানা দীর্ঘদিন ধরে অবস্থান কর্মসূচি এবং ৬ দিন যাবত আমরণ অনশন করে আসছে ইতিহাস বিভাগের অনুমোদনের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা। আসন্ন মুজিব বর্ষ উপলক্ষে মুজিব বর্ষ কে স্বাগত জানিয়ে তাদের আমরণ অনশন স্থগিত করেছে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

বুধবার (১১ই মার্চ) সকাল থেকেই অনশন স্থগিত করার সিদ্ধান্ত নেয় এবং প্রশাসনিক ভবনসহ তালা যুক্ত সকল দপ্তরের তালা খুলে দেন বিভাগটির আন্দোলনকারী শিক্ষার্থীরা। আন্দোলন শিথিল করলেও প্রশাসনিক ভবনের সামনে যথারীতি অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছে তারা।

গতকাল (১০ই মার্চ) হয়ে যাওয়া শিক্ষক সমিতির নির্বাচনে নবনির্বাচিত দায়িত্বপ্রাপ্ত শিক্ষকমন্ডলীর অনুরোধে এবং আশ্বাসে, মুজিব বর্ষকে সম্মান জানিয়ে এই সিদ্ধান্ত নেন বিভাগটির আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এ বিষয়ে আন্দোলনের মুখপাত্র কারিমুল হক জানান,”আসন্ন মুজিব বর্ষের কথা চিন্তা করে এবং আমাদের শ্রদ্ধেয় শিক্ষক মন্ডলীর আশ্বাসে আমরা আপাতত আমরণ অনশন কর্মসূচি স্থগিত করলাম। কিন্তু আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা অবস্থান কর্মসূচী চলিয়ে যাবো।” অনশনে এবং অবস্থান কর্মসূচিতে এই পর্যন্ত প্রায় ৪১ জন শিক্ষার্থী অসুস্থ হয়েছেন, যাদের অনেকেই গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি রয়েছেন বলে আর জানান তিনি।

উল্লেখ্য, ২০১৭-১৮ শিক্ষাবর্ষ থেকে ইউজিসির অনুমোদন ছাড়াই বশেমুরবিপ্রবিতে ইতিহাস বিভাগের শিক্ষা কার্যক্রম শুরু করেন বিশ্ববিদ্যালয়টির সাবেক উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন। পরবর্তীতে চলতি বছরের ৬ ফেব্রুয়ারী বিভাগটিতে নতুন কোনো শিক্ষার্থী ভর্তি না করানোর নির্দেশনা দেয় ইউজিসি। তার পর থেকেই ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা ইউজিসির সিদ্ধান্তের প্রতিবাদে এবং বিভাগের অনুমোদনের দাবিতে আন্দোলন শুরু করে। এবং ৫ই মার্চ রাত থেকে আমরণ অনশনে নামে শিক্ষার্থীরা।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888