মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

ডাক্তারি সেবায় গোপীনাথপুরের সেফ অতিথিশালা

  • আপডেট টাইম : রবিবার, ২৯ মার্চ, ২০২০
  • ৩৮৮ ভিউ টাইম

জয়পুরহাটের আক্কেলপুরে প্রশাসনের ঘোষণা করা ‘সেফ অতিথিশালায়’ তিনজনকে আইসোলেশনে এবং ১৮ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।হোম কোয়ারেন্টিনের মেয়াদ শেষ হওয়ায় তিনজনকে রিলিজ দেওয়া হয়েছে।রোববার সাংবাদিক বিষয়টি নিশ্চত করেছেন ওই অতিথিশালায় কর্তব্যরত ডা. শাহীন হোসেন। সরেজমিনে আজ রবিবার দুপুর ১২ টায় ‘সেফ অতিথিশালায়’ গিয়ে দেখা গেছে, মূল গেটে বসে আছে দুই জন পুলিশ, সাথে অতিথিশালার নিরাপত্তাকর্মী।ভেতরে আলাদা দুটি ভবনে আইসোলেশন ও হোম কোয়ারেন্টিন ইউনিট স্থাপন করা হয়েছে। সেখানে নার্স, ডাক্তারসহ অতিথিদের সেবা করার জন্য কয়েকজন লোক প্রস্তুত রয়েছে।

সূত্র জানায়, উপজেলার গোপীনাথপুর ইউপি কার্যালয় সংলগ্ন ইন্সটিটিউট অব হেলথ্ টেকনোলজি (আইএইচটি) ভবনের একটি অংশে প্রশাসন ঘোষণা করেছে ‘সেফ অতিথিশালা’।এটি একটি মাঠে অবস্থিত। এর আশেপাশে কোন জনবসতি না থাকায় এবং ভবনটি সম্পূর্ণ নতুন হওয়ায় প্রশাসন সিদ্ধান্ত নিয়েছে কেউ কোয়ারেন্টিনে থাকতে চাইলে সেখানে রাখার।সরকারিভাবে খাবার সরবরাহের পাশাপাশি সেখানে অসুস্থদের চিকিৎসার জন্য আলাদা ভবনে আইসোলেশনের ব্যবস্থা করা হয়েছে। বর্তমানে আইসোলেশনে তিনজন এবং হোম কোয়ারেন্টিনে ১৮জন রয়েছে।এদিকে বিদেশফেরত তিনজনের হোম কোয়ারেন্টিনের মেয়াদ শেষ হয়েছে। এদের একজনকে গতকাল শনিবার ও দুইজনকে আজ রোববার ছাড়পত্র দেওয়া হয়েছে।

সেফ অতিথিশালায় কর্তব্যরত চিকিৎসক শাহীন হোসেন বলেন, এখানে আলাদা একটি ভবনে তিনজনকে আইসোলেশনে রাখা হয়েছে।তাদের চিকিৎসা চলছে।বর্তমানে তাদের শারীরিক অবস্থা অনেকটা ভাল।দুই একদিনের মধ্যে তারাও সুস্থ হয়ে বাড়ি ফিরে যাবেন।অপর একটি ভবনে ১৮ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে তারাও সুস্থ রয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাকিউল ইসলাম বলেন, এই অতিথিশালা হোম কোয়ারেন্টিনের আদলে সব ব্যবস্থা করা হয়েছে।কেউ স্বেচ্ছায় সেখানে থাকতে চাইলে অনুমতি দেওয়া হবে। এখানে সরকারিভাবে তিনবেলা খাবারের ব্যবস্থা করা হয়েছে। সেখানে সার্বক্ষণিক খোঁজ খবর রাখা হচ্ছে।

গোপীনাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, আবু সাঈদ জোয়ারদার বলেন, আমার ইউপি কার্যালয়ের পাশে সেফ অতিথিশালা করা হয়েছে।ওই ভবনের বাহিরের চারপাশে লাল পতাকা দিয়ে সর্তক চিহ্ন দেওয়া হয়েছে।এখানে সার্বক্ষণিক নিরাপত্তা জোরদার রয়েছে।

ইউনিয়ন আওযামী লীগের সাধারণ সম্পাদক, আবু সাইদ সাইদুর ও সাবেক ছাত্রনেতা, ওয়ালিউল পেসতা বলেন, আমাদের এলাকার সকল সচেতন যুবক ও ছাত্র’রা ঐক্যবন্ধভাবে চিকিৎসকদের পাশাপাশি অতিথিশালার সকল খোজ খবর নেয়াসহ খাবার পৌচ্ছে দেওয়ার কাজে নিয়জিত আছে।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888