সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে বগুড়ায় আইসোলেশনে ১৩ বছর বয়সী শিশুর মৃত্যু॥আশেপাশের কয়েকটি বাড়ি লকডাউন

  • আপডেট টাইম : বুধবার, ১ এপ্রিল, ২০২০
  • ৫১৯ ভিউ টাইম

নুরনবী রহমান বগুড়া জেলা প্রতিনিধিঃ বুধবার সন্ধ্যায় বগুড়ার মোহাম্মাদ আলী হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে ভর্তি থাকা ১৩ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, সপ্তাহখানেক ধরে পায়ের ব্যথায় ভুগতে থাকা শিশুটি তিন দিন ধরে জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলো। বুধবার সকালে শ্বাসকষ্ট বেড়ে গেলে স্বজনরা দুপুরে তাকে আইসোলেশন ইউনিটে ভর্তি করেন।
মোহাম্মাদ আলী হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) ডা. শফিক আমিন কাজল জানান, জ্বর ও শ্বাসকষ্ট থাকায় গাবতলী উপজেলার ওই শিশুকে বুধবার বিকেল ৩টার দিকে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। স্বজনরা জানিয়েছেন, সপ্তাহ খানেক ধরে পায়ের ব্যথায় শিশুটি অসুস্থ্য থাকায় তারা স্থানীয় পল্লী চিকিৎসকের কাছে চিকিৎসা নিচ্ছিলেন। সোমবার থেকে শিশুটি পায়ের ব্যথার সঙ্গে জ্বর ও শ্বাসকষ্টে ভুগতে শুরু করে। বুধবার সকালে শ্বাসকষ্ট বেড়ে গেলে তারা দুপুরে তাকে হাসপাতালে আনেন।
ডা. কাজল আরো জানান, ভতির সময় শিশুটির অবস্থা খুবই নাজুক ছিলো। পরে অক্সিজেন দেয়ার পর কিছুটা স্থিতিশীল হলেও সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মারা যায় শিশুটি। করোনা ভাইরাসের উপসর্গ জ্বর ও শ্বাসকষ্ট থাকায় মরদেহ থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে।
বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডাক্তার মোস্তাফিজুর রহমান তুহিন জানান, যেহেতু করোনার উপসর্গ থাকার কারণে শিশুটিকে আইসোলেশনে ভর্তি করা হয়েছিলো, তাই তার দাফনের প্রক্রিয়াও সংক্রমক ব্যধির অনুযায়ী করা হবে। পাশাপাশি ওই শিশুটির বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন ঘোষণা করা হবে। এ ব্যাপারে গাবতলী উপজেলার নির্বাহী কর্মকর্তা রওনক জাহান, জানান, কয়েকটি বাড়ি লকডাউন করা হবে তা নির্ধারণ করার জন্য যোগাযোগ করা হচ্ছে।এদিকে ওই ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলাম জানান, শিশুটির জানাজার প্রস্তুতি চলছে। জানাজা এবং কবর দিতে কেউ যেন বাধার সৃষ্টি না করে সে ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888