শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

 নাটোরে করোনায় আক্রান্ত সবাই সুস্থ্য: আক্রান্ত এলাকা লকডাউন ঘোষনা

  • আপডেট টাইম : বুধবার, ২৯ এপ্রিল, ২০২০
  • ৩৭৫ ভিউ টাইম
আশিকুর রহমান,নাটোর প্রতিনিধি:
নাটোরে করোনায় আক্রান্ত আটজনের মধ্যে সাতজনই সুস্থ রয়েছেন। বাঁকি একজন আগেই করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন।  অনেকের প্রাতিষ্ঠানিক এবং হোম কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হয়েছে  অনেক আগেই   করোনায় আক্রান্তদের পরিচয় নিশ্চিত হওয়ার পর সংশ্লিষ্ট এলাকায় ছুটে গেছেন স্থানীয় প্রশাসন। সিংড়া উপজেলার নির্বাহী অফিসার নাসরিন বানু জানান, আক্রান্তের মধ্যে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন সিনিয়ার স্টাফ নার্স, টেকনিশিয়ান সহ মোট ৫জন রয়েছে। এদের মধ্যে পৌরসভার হাজীপুর এলাকায় একজন বৃদ্ধ করোনা উপসর্গ নিয়ে মারা যায়। কিন্তু পরিবারের লোকজন তথ্য গোপন করার কারণে তাকে স্বাভাবিক নিয়মেই দাফন করা হয়। কিন্তু নমুনা সংগ্রহ করার পর তা পজেটিভ এসেছে। সিংড়া পৌর এলাকা এবং সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন ঘোষণা করেন তিনি।

 সিভিল সার্জন জানান, এ পর্যন্ত নাটোর জেলায় ২৮৩টি নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে ১৪৪টি নমুনার রিপার্ট নেভেটিভ এসেছে। বাঁকি ১৩৮টি নমুনার রিপোর্ট স্থগিত ছিল। এরমধ্যে গত ২২ ও ২৩তারিখের নমুনার বেশির ভাগ রিপোর্ট পজেটিভ এসেছে।   
জানা গেছে, আক্রান্ত আট জনের মধ্যে সদর উপজেলার ছাতনী ইউনিয়নে ১ জন, গুরুদাসপুরের নাজিরপুরে ২ জন ও সিংড়া পৌর এলাকায় ৫ জন । সিংড়ার উপজেলায় আক্রান্তদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নার্স ও টেকনিশিয়ান ২ জন, পৌরসভার ১নং ওয়ার্ডে ১ জন, ২নং ওয়ার্ডে ১ জন এবং ১২নং ওয়ার্ডে ১ জন রয়েছে।।
জেলা প্রশাসক মো: শাহরিয়াজ জানান, পূর্নাঙ্গ নাম ঠিকানা পাওয়ার পর আক্রান্ত এলাকা লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাছাড়া আক্রান্তরা বেশির ভাগ সুস্থ রয়েছে। তারা যদি হোম কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নিতে চায় নিবে, আর না হলে আমরা তাদের আইসোলেশনে রাখবো।
উল্লেখ্য,দেশের ৬০ জেলা ইতোপূর্বেই করোনা আক্রান্ত হলেও নাটোর সহ মাত্র ৪টি জেলা করোনা মুক্ত ছিল। আজ ৮জন রোগী শনাক্তের মধ্যদিয়ে করোনা আক্রান্ত নতুন জেলা হিসেবে যুক্ত হলো নাটোর জেলা।
স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৮ এপ্রিল) তথ্য অনুযায়ী,  প্রাণঘাতী করোনাভাইরাসে  গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা ১৫৫। এছাড়া, আক্রান্ত আরও ৫৪৯ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ৬ হাজার ৪৬২ জনকে শনাক্ত করা হয়েছে।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888