শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

দেশ স্বাধীনের পর শিবগঞ্জে উন্নয়নের বিরল কারিগর পৌর মেয়র মানিক

  • আপডেট টাইম : রবিবার, ২৮ জুন, ২০২০
  • ৪৭৯ ভিউ টাইম

কনক দেবঃ দেশের সম্মানিত নাগরিকদের প্রাপ্য অধিকার অবহেলিত বঞ্চিত ছিন্নমূল মানুষ শিক্ষা- বিনোদন-স্বাস্থ্য-সহ সার্বিক সকল ধর্মের মানুষের সুষম বন্টন করে। দেশের বিরল আলোচনায় এসেছেন বগুড়া-শিবগঞ্জে এর উন্নয়নের কারিগর মেয়র তৌহিদুর রহমান মানিক। অথচ ৩য় শ্রেনীর পৌরসভা কিন্তু বাস্তবে প্রথম শ্রেনীর সম্মানে সম্মানিত শিবগঞ্জে পৌরবাসী।১৯৭১ দেশ স্বাধীনের পর থেকে কিছু শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়া তেমন কোন উল্লেখযোগ্য উন্নয়নের ছোঁয়া লাগেনি শিবগঞ্জ উপজেলায়।

মাত্র ৪ বছরের উন্নয়ন চিত্রে যদি বলতেই হয় বলতে হবে এক জনদরদী বীরের থেকে পৌরবাসীর প্রতি হৃদয় নিংড়ানো ভালোবাসার বহিঃপ্রকাশ এ পৌরসভার উন্নয়ন। দল-মত, নারী-পুরুষ, যুবক-বৃদ্ধ এমনকি ছোট্ট শিশুদেরও চাহিদা পূরনে সুখে, দুঃখে পাশে থাকছে মেয়র মানিক।
স্বাধীনতার পর শিবগঞ্জের মাটিতে ‘নৌকা মার্কা’র একমাত্র জয় মেয়র মানিকের হাতেই। আর নৌকাতেই যে একমাত্র উন্নয়ন সম্ভব তা বুঝতে আর বাকি নেই সচেতন পৌরবাসীর। ২০০২ সালে শিবগঞ্জ পৌরসভা প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে প্রায় ১৩ বছর শাসন করে বিএনপি-জামায়াত। অবহেলা-লাঞ্চনার স্বীকার হয় ‘শিবগঞ্জ পৌরসভা’। মাত্র ৪ বছরে নৌকা মার্কার জয়ের পরপরই চিত্রটা সম্পূর্ণ পাল্টাতে শুরু করে। বিরল অভাবনীয় উন্নয়ন চিত্রে যেন চোখ খুলে যায় পৌরবাসীর ।
বিশেষ করে উপজেলা জুড়ে যেকোন নির্বাচনের একটি ইস্যু ছিল করতোয়া নদীর উপর অর্জুনপুর-রাঙামাটি সেতু। কিন্তু কোন জনপ্রতিনিধিরা এ কথা রাখেনি কখনো বা রাখতে পারে নি।যদি ও বা সরকার দলীয় এমপি হুইপ উপজেলা চেয়ারম্যান মেয়র সবাই ছিলেন। কিন্তু গত পৌরসভা নির্বাচনে অদম্য সাহসী মেয়র মানিক অর্জুনপুরবাসীকে কথা দেয় এব্রিজ তিনি বাস্তবায়ন করেই ছাড়বেন। যেমন কথা তেমন কাজ। অবশেষে সকল জল্পনা-কল্পনা অবসান ঘটিয়ে শিবগঞ্জ বাসির স্বপ্নের সেতু এখন দৃশ্যমান শীঘ্রই শুভ উদ্বোধ। এসেতু নির্মাণের মধ্য দিয়ে এলাকাবাসীর বহুল আকাঙ্খিত স্পন্ন আজ বাস্তবায়নের পথে। অপরদিকে শুরু করেছেন ভুরঘাটা মহল্লায় সেতু নির্মাণের কাজ। মসজিদ, মন্দির সহ স্ব স্ব ধর্মের উন্নয়নের রোল মডেল
একের পর এক সুদীর্ঘ আরসিসি ড্রেন নির্মাণ, অসংখ্য সড়ক সংস্কার, কার্পেটিং ও বিসি সড়ক নির্মাণসহ পৌরসভার সিংহভাগ উন্নয়নই করেছেন মাত্র এক মেয়াদকালেই।
বর্তমান সময়ে কোভিট-১৯ এর প্রভাবে আরো প্রশংসা কুড়িয়েছেন তিনি। দিনমজুর, হোটেলশ্রমিক, প্রতিবন্ধীসহ অসহায় মানুষদের আস্থা হয়ে উঠেছেন মেয়র মানিক। দিনে রাতে বাড়ি বাড়ি গিয়ে সাহায্য-সহযোগিতা চালিয়ে যাচ্ছেন তিনি।
শুধু তাই ই নয় মুক্তিযুদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর আদর্শে পৌরবাসীকে অনুপ্রাণিত করতে স্থাপিত করেছেন দৃষ্টিনন্দন বঙ্গবন্ধু স্কয়ার।
মানুষের সাম্প্রদায়িক সম্প্রীতি ধর্ম পালনেও তার দৃষ্টি আছে সজাগ। শিবগঞ্জ কেন্দ্রীয় বরকতিয়া মসজিদ ও ঈদগাহ মাঠকে দৃ্ষ্টিনন্দন, বরকতিয়া কবরস্থান, সুলতানপুর কবরস্থানের রাস্তা নির্মাণ ও কেন্দ্রীয় বানাইল মহাশ্মশান আধুনিকায়নের কাজ চলছে তার পরিকল্পনায়।
নতুন বছরে ‘খাতা উৎসব’ করে পৌর এলাকার সকল শিক্ষার্থীদের মাঝে নতুন খাতা প্রদান, এলাকার এতিম অসহায় মেয়ের ধুমধাম করে বিয়ে দেওয়া, কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থদের সাহায্য করা, ঈদে গরীবদের জন্য আলাদা করে গরু বরাদ্দ দেওয়া, অসহায়দের ঈদের নতুন পোশাক দেওয়া, শীতার্থদের মাঝে পোশাক বিতরণ, পুজায় মন্ডবগুলোতে সাহায্য দেওয়া, অসহায় হিন্দুদের বিভিন্ন সহযোগিতা দেওয়া, গরীব দুঃখি মানুষদের জন্য তিনি চালু করেছেন ‘গরীবের এম্বুলেন্স’ সেবা, এমনকি শিশু-কিশোরদের ক্রীড়ামূখী করতে খেলার উপকরণও দিচ্ছেন এ জনদরদী মেয়র। এমন অসংখ্য উন্নয়নে দল-মত নির্বিশেষে সকলে প্রিয় মুখ হয়ে প্রশংসা কুড়াচ্ছেন উন্নয়নের কারিগর খ্যাত মেয়র তৌহিদুর রহমান মানিক।
মেয়র তৌহিদুর রহমান মানিকের কাছে পৌরবাসীকে ব্যাপক এউন্নয়ন যজ্ঞ উপহারের বিষয়ে বললে তিনি জানান, দেশ এগিয়ে চলেছে উন্নয়নের মহাসড়কে। সেই সঙ্গে তাল মিলিয়ে শিবগঞ্জ পৌরসভাও এগিয়ে যাচ্ছে দ্রুত উন্নয়নের দিকে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর দেশরত্ন শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে ১৬ কোটি মানুষকে সঙ্গে নিয়ে সুখী সমৃদ্ধশালী ও আত্মনির্ভরশীল ডিজিটাল বাংলাদেশ নির্মাণে নিরলসভাবে কাজ করে চলেছেন। সেই উন্নয়নের ধারাকে সমুন্নত রাখতে প্রান্তিক পর্যায়ে তাঁর একজন সক্রিয় কর্মী হিসেবে কাজ করে যাচ্ছি। ইতিমধ্যে পৌরসভাজুড়ে ব্যাপক উন্নয়ন কাজ সুসম্পন্ন করেছি। শিবগঞ্জ পৌরসভাকে একটি আধুনিক-দৃষ্টিনন্দন শহর গঠনে আমার নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছি। ভবিষ্যতে এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পৌরবাসীর সহযোগিতা ও ভালোবাসাই আমার শক্তি!

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888