বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় ভাগ্নিকে ধ র্ষণের অ ভিযোগে খালু গ্রে ফতার উপজেলা নির্বাচন ২০২৪ নোয়াখালী,বেগমগঞ্জ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ কামারুজ্জামানের সমাধীতে আরসিআরইউ’র শ্রদ্ধা বগুড়ার সেরা ফটোগ্রাফার হিসেবে আইফোন জিতলেন আরিফ শেখ দুপচাঁচিয়ায় জোহাল মাটাইয়ে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন রাজশাহী কলেজ শিক্ষার্থীদের ভাবনায় গৌরবদীপ্ত বিজয় দিবস বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত আর্থিক সহায়তা প্রদান করলেন ফাঁপোর ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের ক্যান্সার সেন্টার পরিদর্শন দুপচাঁচিয়ায় বিউটি পার্লারে অভিযান জরিমানা

নাটোরে জেলা প্রশাসকের সাথে দেশ সেরা ৪৫ কৃষকের মতবিনিময়

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ১৮৮ ভিউ টাইম

খন্দকার তানজিবুল আহমেদ /নাটোর প্রতিনিধি:
নাটোর জেলা প্রশাসকের সাথে নাটোর ও 
পাবনার জেলার জাতীয় পুরষ্কার প্রাপ্ত দেশে সেরা ৯জনসহ দেশের সফল ৪৫ কৃষকেরর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে প্রশাসকের সম্মেলন কক্ষে নাটের জেলা প্রশাসক শামীম আহমেদ এর সভাপতিত্বে ও বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্ত আম চাষী সেলিম রেজার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জাতীয় পুরষ্কার প্রাপ্ত দেশের সেরা কৃষক বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির সভাপতি কুলচাষী ময়েজ উদ্দিন, সাধারণ সম্পাদক মৎস্যচাষী আবুল হাশেম, পেয়ারা চাষী আতিকুর রহমান আতিক, মৎস্যচাষী হাবিবুর রহমান হাবিব, লিচু চাষী কেতাব আলী ও কপি চাষী আব্দুল বারী, পেঁপে চাষী বাদশা মিয়া, সেরা কৃষাণী রুবিনা খাতুন ও বেলি বেগম এবং সেরা কৃষক হাসান আলি ও আব্দুল আজিজ। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক নাদিম সারোয়ার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক বেলাল হোসেন ও নাটোর প্রেসক্লাবের সভাপতি জালাল উদ্দিন।

অনুষ্ঠানে কৃষকেরা বলেন, উৎপাদিত ফসলের মূল্য আগে থেকে নির্ন্ধারণ করা না থাকায় এবং কাঁচামাল সংরক্ষনের ব্যবস্থা না থাকায় তারা কখনোই লাভবান হচ্ছেন না। লাভ করছে মধ্যস্বত্ত্য ভোগীরা। তারা কাঁচামাল সংরক্ষনের ব্যবস্থা, ফসলের ইন্সুরেন্স্য চালুর পাশাপাশি ৮০ ভাগ কৃষকের দেশে সংসদসহ সকল ক্ষেত্রে কৃষক প্রতিনিধি রাখার জোর দাবী জানান। এসব দাবী পুরুনে নাটোরের পর দেশের বাঁকী ৬৩ জেলা প্রশাসকের সাথেও তারা মতবিনিময় করবেন। নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ তার সমাপনী বক্তব্যে বলেন, শুধু বাংলাদেশের সেরা কৃষক নয় আজ যারা এসেছেন তাদের একাধিকজন পৃথিবীর অন্যতম সেরা কৃষকও রয়েছেন। 

অনুষ্ঠানে নাটোরের কৃষকেরা সাংবাদিক পরিচয়দানকারী রেজাউল করিম মিন্টুর নানা হয়রানীর বিবরণ তুলে ধরেন। জেলা প্রশাসক তাৎক্ষনিক এ বিষয়ে ব্যবস্থা নিবেন বলে জানান তিনি।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888