মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৩:০৯ অপরাহ্ন
শিরোনাম :
বগুড়ায় ৭৫ লিটার চোলাইমদ সহ ১ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-১২ বগুড়ায় ১০৩ পিস ইয়াবা ট্যাবলেট সহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব-১২ বগুড়ায় গরুর নাম ‘হিরো আলম’ ওজন ২২ মন, ৮ লক্ষ টাকা দাম নির্ধারন বগুড়ায় ২৪৫ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেট সহ ৩ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব-১২ বগুড়ায় ৪৬ কেজি গাঁজা সহ ০৩ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব-১২ বগুড়ায় স্বপ্নের পদ্দা সেতু উদ্বোধন উপলক্ষে আনন্দ র‍্যালি অনুষ্ঠিত বগুড়ায় মহানবী (সাঃ) কে নিয়ে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত বগুড়ায় নানা আয়োজনে পালিত হলো বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী বগুড়ায় ১০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ বগুড়ার সারিয়াকান্দিতে ত্রান বিতরণ করেন জেলা প্রশাসক জিয়াউল হক

বেনাপোলের তরুন সমাজ সেবক আশরাফুল আলম উজ্জ্বল হতে চাই পৌর কাউন্সিলর

  • আপডেট টাইম : বুধবার, ১ জুন, ২০২২
  • ১৫৭ ভিউ টাইম

যশোর প্রতিনিধি :: ভারত সীমান্ত ঘেষা বাংলাদেশের বৃহৎ স্থল বন্দর বন্দরনগরী বেনাপোলের একমাত্র পৌরসভা বেনাপোল পৌরসভার ২নং ওয়ার্ড ( নামাজগ্রাম ও দূর্গাপুর )এর কাউন্সিলর হতে চাই তরুণ সমাজ সেবক আশরাফুল আলম উজ্জ্বল। ইতিমধ্যেই তিনি বিভিন্ন সামাজিক কর্মকান্ডে উল্লেখযোগ্য ভূমিকা রেখে ওয়ার্ডবাসীসহ বেনাপোল পৌরবাসীর হৃদয় কেড়েছেন। স্বল্প সময়ে তরুণ প্রজন্মের কাছে হয়ে ওঠেছেন ব্যাপক জনপ্রিয়।

ভোরের সকালকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে এলাকাবাসীর চাহিদার ভিত্তিতে তিনি নিজেকে আরো বেশী সমাজ সেবায় নিয়োজিত করতেই কাউন্সিলর হতে চান বলে জানিয়েছেন।তরুণ এ সমাজ সেবক ১৯৮৩ইং সালে বেনাপোলের এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। পিতা মোঃ রবিউল ইসলাম ও মাতা মৃত ফজিলাতুন নেছা। পিতা-মাতার দ্বিতীয় সন্তান আশরাফুল আলম ছোট বেলা হতেই অত্যান্ত মেধাবী।

প্রাথমিকের গন্ডি পেরিয়ে বেনাপোল মাধ্যমিক বিদ্যালয় হতে ১৯৯৮ সালে এস এসসি পাশ,ক্যান্টনমেন্ট যশোর কলেজ হতে এইচ এস সি পাশ ও পরে ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয় হতে ব্যাচেলর অব বিজনেস স্টাডিস এবং সর্বশেষ একি বিশ্ববিদ্যালয় হতে মাস্টার্স অব বিজনেস স্টাডিজ শেষের মাধ্যমেই অধ্যায়ন জীবনের ইতি টানেন।

শিক্ষা জীবন শেষে তিনি নিজ মালিকাধীন মেসার্স নিশাত সামান্তা এন্টার প্রাইজ ( আমদানি কারক ) প্রতিষ্ঠান পরিচালনা করছেন। বৈবাহিক জীবনে তার ৩টি সন্তান রয়েছে। নিজ মেধা গুনে তিনি নিজেকে প্রতিষ্ঠিত করেই সমাজ সেবায় আত্ন নিয়োগ করেছেন। ২০১৬ সালে মায়ের মৃত্যুর পর তরুণ এই সমাজ সেবক মায়ের নামেই রেখা ফাউন্ডেশন গঠন এবং সমাজের মানুষদের ভালো থাকার প্রত্যয়ে কাজ শুরু করেন যা চলমান রয়েছে।

সামাজিক কার্যক্রমে আশরাফুল আলমের উল্লেখযোগ্য কর্মকান্ডের মধ্যে জাতীয় সাংবাদিক সংস্থা,শার্শা উপজেলা শাখার উপদেষ্ঠা,শার্শা উপজেলা ফুটবল রেফারীজ এসোসিয়েশনের এর উপদেষ্ঠা,বেনাপোল ক্রিকেট একাডেমীর পরিচালক,শুভ সকাল ভলিবলদল বেনাপোলের সভাপতি, বেনাপোল ফ্রেন্ডস অর্গানাইজেশন-৯৮ এর সাধারন সম্পাদক, শুভসকাল বেনাপোল নামে অরাজনৈতিক সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের সাধারন সম্পাদক হিসাবে সুনামের সহিত দীর্ঘদীন ধরে দায়িত্ব পালন করে আসছে।

সাংগঠনিক কার্যক্রমেও রয়েছে তরুণ এ সমাজসেবকের সম্পৃক্ততা। বঙ্গবন্ধু ফাউন্ডেশান,যশোর জেলা শাখার সহ সাংগঠনিক সম্পাদক ও আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন এর বেনাপোল পৌর কার্যনির্বাহী কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন তিনি। রাজনৈতিক কর্মকান্ডে রয়েছে আশরাফুল আলমের দীপ্তপদচারাণা।

নিজেকে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানিত করে ছাত্রজীবনে ছাত্র রাজনিতীতে জড়ান। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের বেনাপোল পৌর শাখার সহসভাপতির পদে থেকে সরকার বিরোধী সকল ষড়যন্ত্র ও অপতৎপরতা রুখতে রাজপথের লড়াই সংগ্রামে সক্রিয় রয়েছেন।

ত্রিশলক্ষ শহীদের প্রানের বিনিময়ে অর্জিত স্বাধীনতা আর এই ভুখন্ডের সার্বভৌমত্ব রক্ষার্থে ও সমাজের মানুষের কল্যানে আমরণ কাজ করাই তরুণ সমাজ সেবক মোঃ আশরাফুল আলম উজ¦লের একমাত্র লক্ষ্য। বাংলাদেশ আওয়ামীলীগের পতাকা ও সম্মান চিরদিন সমোজ্জ্বল রাখার প্রত্যয়ে ও বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষ্যে নিজ জীবন বাজি রাখতে তিনি অঙ্গীকারবদ্ধ।তরুণ এ সমাজসেবকের জন্য রয়েছে নামাজগ্রাম ও দূর্গাপুর গ্রামবাসীর শুভকামনা এবং সমর্থন।

দয়াকরে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

Developed By VorerSokal.Com
newspapar2580417888